কে এই অভিনেতা?

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

কে এই অভিনেতা?

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৭ ১২ মার্চ ২০১৯   আপডেট: ১৪:১৫ ১৩ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

একজন অভিনেতা বা অভিনেত্রীকে অভিনয়ের খাতিরে গল্প ভেদে নানা ধরনের চরিত্রে অভিনয় করতে হয়। কখনো নায়ক, কখনো ভিলেন, আবার কখনো বা সাদা-মাটা চরিত্রে। মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনি কিছু ছবি ভাইরাল হয়েছে। যেখানে একজন জনপ্রিয় অভিনেতাকে সহজেই চেনা মুশকিল। 

ছবি গুলোতে দেখা যাচ্ছে লম্বা চুল, দাঁড়ি, গায়ে ছেঁড়া টি-শার্ট আর পরনে ময়লা প্যান্ট। শরীরটাও বেশ নোংরা। একটি ছবিতে এ অভিনেতাকে দাঁড়িয়ে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকতে দেখা গেছে। অপর আরো একটি ছবিতে দেয়ালের পাশে বসে থাকতে দেখা গেছে ওই অভিনেতাকে। তবে তাকে কেউ সহজে চিনতে পারছেন না। 

খোঁজ নিয়ে জানা গেছে, ছবিটি জনপ্রিয় নাট্যাভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর। এ অভিনেতাকে 'প্রস্তান' নামের একটি নাটকের দৃশ্যে এমনি পাগলের চরিত্রে দেখা যাবে। রাজীব আহমেদের চিত্রনাট্যে এ নাটকটি নির্মাণ করছেন বি ইউ শুভ। 

তিনি জানান, আজ এ নাটকের শুটিং শুরু হয়েছে। এতে অপূর্ব ছাড়াও অভিনয় করছেন মেহজাবিন চৌধুরী ও এসএন জনিসহ আরো অনেকে। 

নাটকটিতে অভিনয়ের বিষয়ে অপূর্ব বলেন, গল্পটা খুবই সুন্দর। যার কারণেই কাজটি করছি। পাগলের চরিত্রে দেখা মিলবে আমার। বেশকিছু টুইস্ট আছে। ইমোশনাল একটা জার্নি আছে। এ ধরনের চরিত্রে আমি আগেও অভিনয় করেছি। কিন্তু এতে চরিত্রের যে উপস্থাপন, সেটার ভঙ্গি ভিন্ন।

এ নির্মাতা বলেন, 'প্রস্তান' নাটকে মেহজাবিন আর জনির পারিবারিক ভাবে বিয়ে হবে। নতুন সংসারে তারা ঘুরছে, শপিং করছে। এমনি একদিন শপিং মলের সামনে একটি পাগলকে দেখতে পাবে। সে তাদের কাছে খাবার চায়। এরপর পাগলটাকে তারা টাকা দেয়। এরপর থেকে পাগলটার ক্ষুধা লাগলে মেহজাবিন-জনির বাসায় চলে যায়, তারাও তাকে খাবার দেয় নিয়মিত। একদিন হঠাৎ পাগলটা আর আসে না। 

এরপর মেহজাবিন জনিকে বলে পাগলার খোঁজ নিতে। জনি পাগলের খোঁজ করতে থাকে। সে খোঁজ পায় পাগলটি আর বেঁচে নেই। মেহজাবিন এ খবর শোনার পর জনিকে বলে ছেলেটি এক সময় তার বয়ফ্রেন্ড ছিল। জনি মেহজাবিনকে পাগলটির কবরের কাছে নিয়ে যায়। তারা কবর জিয়ারত করে। সেখানেই নাটকটির দৃশ্য শেষ হবে। 

এ নির্মাতা আরো জানান, 'প্রস্তান' নাটকটি আসেছে পহেলা বৈশাখে যে কোনো একটি টেলিভিশন চ্যানেলে ও অনলাইন মাধ্যমে প্রচারিত হবে। 

ডেইলি বাংলাদেশ/এনএ