কেরোসিন স্প্রে করে সড়ক সংস্কার 

ঢাকা, রোববার   ০৭ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭,   ১৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

কেরোসিন স্প্রে করে সড়ক সংস্কার 

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১১ ২২ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ডেম্বুর বাড়ি সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। সড়ক নির্মাণের ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে যাচ্ছে। সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ তুলে সড়ক পুনর্নির্মাণের দাবিতে এলাকাবাসী বিভিন্ন দফতরে অভিযোগ করেন। ফলে হঠাৎ করে গোটা সড়কে বিটুমিনের পরিবর্তে কেরোসিন স্প্রে করে তার উপর ভেজা বালু ছিটিয়ে সড়ক সংস্কার করা হচ্ছে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

হাতীবান্ধা উপজেলা পরিষদের উওর পাশে সূচনা মিনেমা হলের পশ্চিম পাশে ডেম্বুর বাড়ি সড়কের ভিত্তি প্রস্তর স্থাপন করেন স্থানীয় এমপি মোতাহার হোসেন। 

সড়কটি নির্মাণের দায়িত্ব পায় সজীব নামে এক ঠিকাদার। ২০১৮ সালের ৭ অক্টোবর ৬৭০ মিটার এ সড়কের ভিত্তি প্রস্তর স্থাপন করা হলেও দীর্ঘ ২ বছরে তা নির্মাণ করা হয়নি। গত ১৫ দিন আগে সড়কটি কার্পেটিং করা হয়। কার্পেটিং কাজ রাতে করায় ও নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে যেতে থাকে। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন বিভিন্ন দফতরে অভিযোগ করলে গত শুক্রবার বিকেলে হঠাৎ করে ঠিকাদারের লোকজন সড়কে কেরোসিন স্প্রে করে বালু ছিড়িয়ে সড়ক সংস্কার করেন। যা দেখে স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করেন। 

ছবি : ডেইলি বাংলাদেশ

ওই সড়কের পথচারী আব্দুল রাজ্জাক, লতিফ ও কাবদালী বলেন, কার্পেটিং’র পরের দিন থেকেই সড়কের পাথর উঠে যাচ্ছে। কয়েক দিন পর পর দেখা যায় ঠিকাদারের লোকজন এসে সড়ক ঝাড়ু দিয়ে পরিষ্কার করে দিচ্ছে। আজ দেখলাম কেরোসিন স্প্রে করছে। 

ওই সড়কের অপর পথচারী আসাদুজ্জামান সাজু বলেন, এ সড়ক নির্মাণে অনিয়মের বিষয়ে নির্বাহী প্রকৌশলী, ইউএনও, স্থানীয় প্রকৌশলী ও ঠিকাদারের সঙ্গে কথা বলেছি। তাদেরকে ব্যক্তিগতভাবে একাধিকবার অনুরোধ করেছি সড়কটি সংস্কার করে দেয়ার জন্য। কিন্তু স্থানীয় প্রকৌশলী নজীর হোসেনের সহযোগিতায় ঠিকাদার সংস্কারের নামে নাটক শুরু করেছে। যা অত্যান্ত দুঃখজনক।

হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন ওই সড়কে নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ স্বীকার করে বলেন, এরইমধ্যে ঠিকাদার সড়কটি সংস্কার করে দিয়েছেন। তবে ঠিকাদার সজীবের দাবি সড়ক নির্মাণে কোনো অনিয়ম হয়নি।

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, ওই সড়ক নির্মাণে অনিয়মের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ