Alexa কেন্দ্রের বাইরে থেকে প্রশ্নসহ শিক্ষক গ্রেফতার

ঢাকা, শুক্রবার   ১৯ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

কেন্দ্রের বাইরে থেকে প্রশ্নসহ শিক্ষক গ্রেফতার

 প্রকাশিত: ২১:৩৭ ১০ ফেব্রুয়ারি ২০১৮  

ফাইল ফটো

ফাইল ফটো

এসএসসি পরীক্ষার গণিতের প্রশ্ন নিয়ে বাইরে যাওয়ার সময় গাজীপুরের শ্রীপুরে আমজাদ হোসেন নাহীন নামে এক কেন্দ্রের সহকারী সচিবকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার উপজেলার মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানায় শ্রীপুর থানা পুলিশ।

গ্রেফতারকৃত নাহীন শ্রীপুরের রেড়াইদেরচালা আলহাজ্ব ধনাই বেপারী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের সহকারী কেন্দ্র সচিব।

শ্রীপুর থানার এস আই মাহমুদুল জানান, নৈর্ব্যক্তিক পরীক্ষা শেষ হওয়ার পর বেলা পৌনে ১১টার দিকে ওই শিক্ষক কেন্দ্রের বাইরে যাচ্ছিলেন। এ সময় সন্দেহ হলে গেটের কাছে তল্লাশি করা হয়। তখন তার কাছে রচনামূলক (গণিত) প্রশ্নপত্র পাওয়া যায়। এ ব্যাপারে তিনি সদুত্তর দিতে ব্যর্থ হলে, তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি কেন্দ্র সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

কেন্দ্র সচিব শাহজাহান জানান, বিষয়টি জানার পর তাৎক্ষণিকভাবে ওই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে পরীক্ষা সংক্রান্ত অনিয়মের প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। তাকে কারণ দর্শানোর নোটিশ ও পরে পুলিশের হেফাজতে দেয়া হয়েছে।

এদিকে কালীগঞ্জ উপজেলার একটি কেন্দ্রে মোবাইল ফোনে উত্তর দেখে পরীক্ষা দেয়ার সময় তিন ছাত্র ও দায়িত্বে অবহেলার জন্য দুই শিক্ষককে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, চুপাইর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সঞ্জিব কুমারদেব নাথ ওরফে সবুজ ও জাঙ্গালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নজরুল ইসলাম ওরফে মানিক। আর ছাত্ররা প্রণয় দাস, সঞ্জয় শীল ও সজিব দাস।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেন জানান, সকালে উপজেলার নোয়াপাড়া মায়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

ডেইলি বাংলাদেশ/এলকে/এমআরকে