Alexa কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে শহীদ মিনার নির্মাণ

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে শহীদ মিনার নির্মাণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩০ ১৭ জুলাই ২০১৯   আপডেট: ১৬:০৬ ১৭ জুলাই ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কলা গাছ কিংবা বাঁশ নয়, ইট, বালু, সিমেন্ট দিয়ে নির্মাণ করা হচ্ছে শহীদ মিনার। কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার তারাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্রুত গতিতে এগিয়ে চলছে শহীদ মিনার নির্মাণ কাজ।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সরকারি পৃষ্টপোষকতায় উপজেলার বেশ কয়েকটি বিদ্যালয়ে নির্মাণ করা হচ্ছে শহীদ মিনার।

তারাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, প্রতি বছর ২১ ফেব্রুয়ারি আমাদের দূরে যেতে হতো। বিদ্যালয়ে শহীদ মিনার হওয়ায় খুবই ভাল লাগছে। এখন থেকে বিদ্যালয়েই শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারব।

তারাগন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. টিপু খান বলেন, এতোদিন বিদ্যালয়ে শহীদ মিনার ছিল না। ভাষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের স্মরণে বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ হচ্ছে। আমাদের খুবই ভাল লাগছে। শিক্ষার্থীরা এখন বিদ্যালয়েই শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারবে।

প্রধান শিক্ষক মৌসুমী আক্তার বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে বিদ্যালয়েই শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে। আমাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরজাহান বেগম বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ভাষা শহীদদের তাৎপর্য তুলে ধরতে ও বাংলা ভাষাকে ছড়িয়ে দিতে কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে। উপজেলার ৫৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর

Best Electronics
Best Electronics