Alexa কেকেআরকে হারিয়ে জয়ে ফিরলো দিল্লি

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

কেকেআরকে হারিয়ে জয়ে ফিরলো দিল্লি

 প্রকাশিত: ০১:০৬ ২৮ এপ্রিল ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হারের বৃত্তে বন্দি ছিল দিল্লি ডেয়ার ডেভিলস। ৬ ম্যাচে জয় একটি। ছন্নছাড়া অবস্থায় গৌতম গম্ভীরকে বুধবার নেতৃত্ব থেকে সরিয়ে দেয় তার দল। বদলে নতুন দায়িত্ব পান শ্রেয়াস আইয়ার। তাতেই যেন খোলস ছেড়ে দুরন্ত এক দলে পরিণত হয়েছে দিল্লি। নেতৃত্বের অভিষেক দিনে আইয়ারের অপরাজিত ৯৩ রানের ইনিংসে কলকাতা নাইট রাইডার্সকে ৫৫ রানে হারিয়েছে দিল্লি।

আইয়ারের ঝড়ো ইনিংসে মৌসুমের সর্বোচ্চ স্কোর করেছে দিল্লি ডেয়ারডেভিলস। কলকাতার বিপক্ষে ৪ উইকেটে সংগ্রহ করে ২১৯ রান। জবাবে ৯ উইকেটে ১৬৪ রানের বেশি করতে পারেনি কলকাতা। আন্দ্রে রাসেল ৪৪ ও শুভমান গিল ৩৭ রান করে কিছু প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ উপহার দেওয়ার চেষ্টা করেন। কিন্তু পাহাড় সম রান টপকাতে খেই হারিয়ে ফেলে কলকাতা।

দিল্লির পক্ষে ট্রেন্ট বোল্ট, গ্লেন ম্যাক্সওয়েল, আভেশ খান ও অমিত মিশ্র ২টি করে উইকেট নেন।

শুরুতে টস হেরে খেলতে নেমেছিল দিল্লি। শিশির আতঙ্কে ফিল্ডিং নিয়েছিল কলকাতা। অথচ ব্যাটিংয়ে নামার পর প্রতিপক্ষের ওপরই চেপে খেলতে থাকে দিল্লির ব্যাটসম্যানরা।

শুরুর দিকে আগ্রাসনে ছিলেন ওপেনার পৃথ্বি’শ। তার আগ্রাসী ইনিংসে এগিয়ে যেতে থাকে দিল্লি। ওপেনিং জুটিতে কলিন মুনরোও এগিয়ে যাচ্ছিলেন সমান তালে। সপ্তম ওভারে ৫৯ রান করে ফেলা এই জুটি ভাঙেন শিভাম মাভি। ১৮ বলে ৩৩ রান করে ফেরেন মুনরো।

এরপর পৃথ্বি’ শ ও আইয়ার মিলে শাসন করতে থাকেন কলকাতার বোলারদের। আগ্রাসী এই জুটি ১৪ ওভারে করে ফেলে ১২৭ রান। ওপেনার শ’কে ৬২ রানে বোল্ড করেন চাওলা। তার ঝড়ো ৬২ রানের ইনিংসটি ছিল ৪৪ বলের। যাতে ছিল ৭টি চার ও ২টি ছয়। অপরপ্রান্ত ধরে খেলতে থাকেন দিল্লির নতুন অধিনায়ক আইয়ার।

পরে রিশাভ পান্ত দ্রুত ফিরলে শেষ দিকে মিনি ঝড় তুলেন গ্লেন ম্যাক্সওয়েল। ১৮ বলে ২৭ রান করা এই তারকা বিদায় নেন রানআউটে। বাকিরা বেশিক্ষণ থিতু হতে না পারলেও ৪০ বলে ৯৩ রানে অপরাজিত থাকেন অধিনায়ক আইয়ার। তার অধিনায়োকচিত ঝড়ো ইনিংসে ছিল ৩টি চার ও ১০টি ছয়।ম্যাচসেরাও হয়েছেন তিনি।


ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics
Best Electronics