ঢাকা, সোমবার   ১৮ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৬ ১৪২৫,   ১২ জমাদিউস সানি ১৪৪০

কেএমপি কমিশনারকে প্রত্যাহারের নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:৪৬ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:৪৬ ৮ ডিসেম্বর ২০১৮

কেএমপির কমিশনার হুমায়ুন কবীর

কেএমপির কমিশনার হুমায়ুন কবীর

খুলনা মহানগরের পুলিশের (কেএমপি) কমিশনার হুমায়ুন কবীরকে প্রত্যাহার করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার রাতে এ চিঠি মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের কাছে পাঠানো হয়েছে বলে শনিবার রাতে নিশ্চিত করেছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

তবে কি কারনে তাকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে তা জানা যায়নি। বিষয়টি নিয়ে ইসি হেলালুদ্দীন আহমদ বলেন, সব কারণ তো বলা সম্ভব নয়। তবে কমিশন মনে করেছে তাকে প্রত্যাহার করা জরুরি। সে জন্যই তাকে প্রত্যাহার করার নির্দেশ দেয়া হয়েছে।

গত ২২ নভেম্বর একাদশ সংসদ নির্বাচনে সবার সমান সুযোগ সৃষ্টির জন্য পুলিশ ও প্রশাসনের ৯২ কর্মকর্তার প্রত্যাহার চেয়ে তাদের তালিকা ইসিতে জমা দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। ওই তালিকায় খুলনা মহানগর পুলিশের কমিশনার হুমায়ুন কবীরের নাম ছিল। এই কর্মকর্তার বিরুদ্ধে সিটি করপোরেশনের নির্বাচনে ভোট ডাকাতিতে সহযোগিতাসহ নানা অনিয়মের অভিযোগ করে আসছে বিএনপি।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমার কাছে এখনো খুলনা মহানগরের পুলিশ কমিশনারের প্রত্যাহারের বিষয়ে কোনো ফাইল আসেনি। তবে আমি শুনেছি এমন একটি চিঠি নির্বাচন কমিশন পাঠিয়েছে, এটা এখনো শোনা কথা।

এর আগে গত ২৫ নভেম্বর নারায়ণগঞ্জের এসপি আনিসুর রহমানকে বদলির জন্য বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের পক্ষ থেকে ইসিতে চিঠি দেয়া হয়। চিঠিতে বলা হয়, নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমান সংরক্ষিত নারী আসনের একজন এমপির স্বামী। তাকেও ২ ডিসেম্বর নারায়ণগঞ্জ থেকে বদলি করা হয়।

ডেইলি-বাংলাদেশ/এস