Alexa কৃষক হত্যায় একজনের মৃত্যুদণ্ড, ছয়জনের যাবজ্জীবন

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

কৃষক হত্যায় একজনের মৃত্যুদণ্ড, ছয়জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২২ ২৮ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষক মতিউর রহমান হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার সকালে প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আবদুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘেষণা করেন। এ মামলায় অপর পাঁচ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মোহাম্মদ ওরফে খোকন কটিয়াদী উপজেলার করগাও ইউপির পাচলীপাড়া গ্রামের তৈয়বুর রহমানের ছেলে। এছাড়া তাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- খোকনের বাবা তৈয়বুর রহমান, তার ভাই সম্রাট, রোমান, একই এলাকার আশরাফ আলী, মজিবুর রহমান ও আরব আলী। তাদের প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

এপিপি আবু সাঈদ ইমাম জানান, রেলওয়েতে চাকরি দেয়ার কথা বলে পাচলীপাড়া গ্রামের মতিউর রহমানের কাছ থেকে চল্লিশ হাজার টাকা নেন তৈয়বুর রহমান। কিন্তু চাকরি দিতে না পারায় টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে আসামিদের সঙ্গে মতিউরের বিরোধ বাঁধে। ২০১১ সালের ২৭ মার্চ সন্ধ্যায় মতিউর রহমান ভ্যানগাড়িতে বাড়ি যাওয়ার পথে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। স্থানীয়রা তাকে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এপিপি সাঈদ আরো জানান, এ ঘটনায় নিহতের ছেলে মো. রিয়াজ উদ্দিন ১৯ জনের বিরুদ্ধে পরদিন কটিয়াদী থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২১ অক্টোবর ১২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

ডেইলি বাংলাদেশ/এমআর