কুড়িগ্রামে ৭ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা, হাড় কাঁপানো শীত

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

কুড়িগ্রামে ৭ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা, হাড় কাঁপানো শীত

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩৮ ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ১১:৫৬ ২২ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

কুড়িগ্রামে শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। মাঘ মাসের শুরু থেকে তাপমাত্রা কমতে থাকায় হাড় কাঁপানো ঠান্ডা বিরাজ করছে। ঘন কুয়াশার সঙ্গে হিম বাতাস বয়ে যাওয়ায় ঠান্ডার তীব্রতাও বাড়ছে। 

কুড়িগ্রাম রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, বুধবার কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশার সঙ্গে হিম বাতাস বয়ে যাওয়ায় ঠান্ডার তীব্রতা বাড়ছে। 

মঙ্গলবার সকাল থেকে কুড়িগ্রামে সূর্যের দেখা মিলেনি। তীব্র ঠান্ডার সঙ্গে দুর্ভোগে পড়েছে মানুষ। তারা ঘর থেকে বের হতে পারছেন না। অনেকে বাড়ির পাশে খড়কুটো জ্বালিয়ে আগুন নিবারণের চেষ্টা করছেন।

এছাড়া শৈত্যপ্রবাহে গরম কাপড়ের অভাবে কনকনে ঠান্ডায় শিশুরা আক্রান্ত হচ্ছে শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ ঠান্ডাজনিত নানা রোগে। কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসা নিচ্ছে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত শিশু ও বৃদ্ধরা।

এর মধ্যে ঠান্ডায় দুর্ভোগ বেড়েছে ১৬ নদ-নদী বেষ্টিত কুড়িগ্রামের চার শতাধিক চরাঞ্চলের মানুষের। স্থানীয় বৃদ্ধা তারা বিবি ও জোহরা বিবি জানান, ঠান্ডার কারণে তিনি কাজ করতে পারছেন না। বাড়িতে খড়কুটো জ্বালিয়ে রেখেছেন।

সুবল চন্দ্র সরকার আরো বলেন, কুড়িগ্রামে তাপমাত্রা কমছে। এখানে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকার পাশাপাশি গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হতে পারে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/টিআরএইচ