Alexa কুড়িগ্রামের দুই ইউপিতে উপ-নির্বাচন ২৫ জুলাই

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

কুড়িগ্রামের দুই ইউপিতে উপ-নির্বাচন ২৫ জুলাই

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৯ ১২ জুলাই ২০১৯   আপডেট: ১৪:৫৩ ১২ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

কুড়িগ্রামের পৃথক উপজেলার দু্টি ইউপিতে উপ-নির্বাচন হবে ২৫ জুলাই। এর মধ্যে রাজারহাটের চাকিরপশার ইউপিতে চেয়ারম্যান পদে ও ফুলবাড়ী সদর ইউপির ১নং ইউপি সদস্য পদে এ উপ-নির্বাচন হবে।

কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসের অফিস সহকারী হারুন অর রশিদ ডেইলি বাংলাদেশকে জানান, এ উপ-নির্বাচনের প্রার্থীরা প্রতীক বরাদ্দের পর প্রতীক সংবলিত পোস্টার টানানো ও মাইকিং শুরু করেছেন। ২ টার পর থেকে রাত ৮টা পর্যন্ত তাদের নির্বাচনী এলাকায় প্রচারণা চালাচ্ছেন। আষাঢ়ের ভারী বৃষ্টি উপেক্ষা করে ভোটারদের দ্বারে-দ্বারে ভোট প্রার্থনা করছেন তারা।

তিনি আরো বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা নির্বাচন অফিস থেকে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিস নির্দেশনা দেয়েছে। জেলা নির্বাচন অফিস নির্বাচন অবাধ, নিরপেক্ষ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সব সমস্যা সমাধানে কর্মকর্তাদের সহযোগিতা করা হবে।

এ উপ নির্বাচনে চাকিরপশা ইউপির চেয়ারম্যান পদে ২৩ হাজার ৩৫ ভোটার ১৩টি কেন্দ্রে ভোট প্রয়োগ করবেন। এতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন পিতা-পুত্রসহ চার জন।

এরা হলেন- চাষি আব্দুস ছালাম (নৌকা), রতন আহম্মেদ লিটন (লাঙল), বাবা আবুল কালাম আজাদ (আনারস), ছেলে আসাদুজ্জামান টিটু (চশমা)।

ফুলবাড়ী সদর ইউপির ১নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে দুই হাজার ৪৪৬ ভোটার একটি কেন্দ্রে ভোট প্রয়োগ করবেন। এতে ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এরা হলেন- আলী আহম্মদ চৌধুরী (বৈদ্যুতিক পাখা), আজাহার আলী (মোরগ), আফতাবুল ইসলাম (তালা), মিজানুর রহমান (ফুটবল), শাহালম আলী (টিউবয়েল) ও সিরাজুল ইসলাম (আপেল)।

ডেইলি বাংলাদেশ/আর.এইচ