.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

কুষ্টিয়ায় নয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কুষ্টিয়া প্রতিনিধি

 প্রকাশিত: ১৪:৫১ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৫:০০ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুষ্টিয়ার চারটি আসনে যাচাই-বাছাইয়ের পর রোববার দুপুরে নয় প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও ডিসি মো. আসলাম হোসেন এ ঘোষণা দেন। কুষ্টিয়ার চারটি আসন থেকে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে কুষ্টিয়া-১(দৌলতপুর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না থাকায় সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া একই আসন থেকে ঋণখেলাপির দায়ে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ এর প্রার্থী রেজাউল হক ও আয়কর রির্টান দাখিল না করায় মুসলীম লীগ প্রার্থী আব্দুল খালেক সরকার এর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেয়ায় স্বতন্ত্র প্রার্থী উপজেলা জামায়াতের আমির আবদুল গফুর ও বশির আহমেদের মনোনয়নপত্র বাতিল ঘোষনা হয়।

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না থাকায় সাবেক এমপি আব্দুর রউফ এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অন্যদিকে একই আসন থেকে ঋণখেলাপির দায়ে ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মেহেদী হাসান, জাকের পার্টির তসির উদ্দিন ও জাসদ প্রার্থী রোকনুজ্জামান রোকনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এর আগে সকাল থেকে ডিসি কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। এ সময় এডিসি (সার্বিক) তরফদার সোহেল রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমআর