Alexa কুমিল্লা-১ আসনে মনোনয়ন চান সুবিদ-সবুর-শফিক

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ৯ ১৪২৬,   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

কুমিল্লা-১ আসনে মনোনয়ন চান সুবিদ-সবুর-শফিক

 প্রকাশিত: ১৫:৩০ ৯ নভেম্বর ২০১৮   আপডেট: ১৫:৩০ ৯ নভেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে সবচেয়ে হেভিওয়েট কুমিল্লা-১। তাই এ আসনে প্রতিযোগিতাও বেশি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এ আসনে মনোনয়নের দৌড়ে নেমেছেন তিন হেভিওয়েট প্রার্থী।

তারা হলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, এমপি সুবিদ আলী ভূঁইয়া ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম।

এ আসনে মোট ভোটার ২ লাখ ৭৭ হাজার ৯৩৪ জন। পুরুষ ১ লাখ ৩৪ হাজার ৬১৪ আর মহিলা ভোটার ১ লাখ ৪৩ হাজার ৩২০ জন। ২০০৮ ও ২০১৪ সালে সুবিদ আলী ভূঁইয়া এমপি নির্বাচিত হন।

পরপর দুইবার এমপি হলেও এবার এ আসনে বেশ কোণঠাসা সুবিদ আলী ভূঁইয়া। তার বিরুদ্ধে নেতাকর্মী ও জনসাধারণের অভিযোগ, তিনি এমপি হয়ে দলীয় নেতাকর্মীদের দূরে ঠেলে দিয়েছেন, নিজের ছেলেকে দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান করেছেন, যেকোনো কাজে স্ত্রী মাহমুদা ভূঁইয়াকে পার্সেন্টজ দেন।

নেতাকর্মীরা বলেন, আবদুস সবুর এলাকার প্রচুর উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি মনোনয়ন পেলে গ্রুপিং কমবে। দুই গ্রুপে বিভক্ত আওয়ামী লীগে সবুরের ইতিবাচক ইমেজ রয়েছে।

আবদুস সবুর বলেন, আমি দলের কাছে মনোনয়ন চাইব। নির্বাচন করার জন্য আমি প্রস্তুত। দুই উপজেলাতেই উন্নয়ন এবং গণসংযোগ চালাচ্ছি। জনগণের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। মনোনয়ন পেলে জননেত্রী শেখ হাসিনাকে আসনটি উপহার দেব।
এমপি সুবিদ আলী ভূঁইয়া বলেন, আমি মনোনয়ন না পেলে আর কে পাবে? ১০ বছরে আমি যে উন্নয়ন করেছি, গত ২০ বছরেও কেউ তা করতে পারেনি। এবারও মনোনয়ন আমিই পাব এবং জয়ী হবো।

ডেইলি বাংলাদেশ/এআর

 

Best Electronics
Best Electronics