ঢাকা, রোববার   ১৭ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৫ ১৪২৫,   ১১ জমাদিউস সানি ১৪৪০

কুমিল্লা মুক্ত দিবসে আহমেদ আলীকে স্মরণ

কুমিল্লা প্রতিনিধি

 প্রকাশিত: ২১:৩৮ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:৩৮ ৮ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ স্মরণ করলেন ভাষা সৈনিক অ্যাডভোকেট আহমেদ আলীকে। সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ শনিবার বিকেলে কুমিল্লার প্রথম ডিসির বাগিচাগাঁওস্থ বাসভবনে গিয়ে তাকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

 এ সময় উপস্থিত সাংবাদিকদের কাছে স্মৃতি চারণ করতে গিয়ে মুক্তিযদ্ধের অন্যতম  বীর সেনানী আহমেদ আলী বলেন, কুমিল্লা মুক্ত দিবসের স্মৃতি অত্যান্ত গৌরবের। এই দিবসটি এখনো স্মৃতিতে ঝলমল করে উঠে। ৮ ডিসেম্বর কুমিল্লা হানাদার মুক্ত হলো, বাংলাদেশ স্বাধীনতা পেলো ১৬ ডিসেম্বর। মাঝখানে ৮ দিন। এটি বাংলাদেশও ছিল না পাকিস্তানও ছিল না। তখন অনেক ক্ষমতা ছিল আমার। কোটিপতি হওয়া ছিল হাতের নাগালে। চাইলেই কোটিপতি হতে পারতাম।  অর্থের লোভ ছিল না। তাই অর্থের মোহ গ্রাস করতে পারেনি। জীবনের অন্তিম সময়ে কোন ব্যাংক ব্যলেন্স নেই। এই দেশের মানুষের ভালোবাসা বড় সম্পদ।

কুমিল্লা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাজাদা এমরানের সঞ্চালনায়  মুক্তিযুদ্ধের অন্যতম  সংগঠক অ্যাডভোকেট আহমেদ আলীকে নিয়ে স্মৃতিচারণ করেন কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল, কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি ইয়াসমীন রীমা।

এসময় সাংবাদিক সমিতির নেতৃবৃন্দের মধ্যে  উপস্থিত ছিলেন  সিনিয়র সহ-সভাপতি খায়রুল আহসান মানিক, সহ-সভাপতি ওমর ফারুকী তাপস, সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম ইমরুল, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আবদুর রহমান, নির্বাহী সদস্য এন কে রিপন, সদস্য আবুল বাশার রানা, জসিম উদ্দিন চৌধুরী, আলাউদ্দিন আজাদ, তৈয়বুর রহমান সোহেল প্রমুখ।

পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক অ্যাডভোকেট আহমেদ আলীর দুই মেয়ে সাপ্তাহিক অভিবাদনের ব্যবস্থাপনা সম্পাদক পারভীন হাসানাত ও সিমি বেগম।

ডেইলি বাংলাদেশ/এসকে