Alexa কুমিল্লায় ১২৫ বস্তা সরকারি চাল উদ্ধার করল দুদক

ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১২ ১৪২৬,   ০১ রজব ১৪৪১

Akash

কুমিল্লায় ১২৫ বস্তা সরকারি চাল উদ্ধার করল দুদক

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩১ ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২১:৩২ ৫ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লা সদর দক্ষিণে ১০ টাকা কেজি দরের ১২৫ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে দুদক। বৃহস্পতিবার দুপুরে ডিলার জামালের অফিস থেকে চালগুলো উদ্ধার করা হয়। এ সময় হতদরিদ্র ব্যক্তিদের ২৮২টি কার্ডও উদ্ধার করা হয়। 

সদর দক্ষিণের ইউএনও মিয়া মোহাম্মদ কায়েম উদ্দিন বলেন, সরকারি চাল আত্মসাতের বিষয়টি দুঃখজনক। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদক কর্মকর্তাদের পরামর্শ দিয়েছি।

বারপাড়া গ্রামের জমিলা খাতুন জানান, ডিলার জামাল তাদের চাল দেয় না। দিলেও কম দেয়। চাল দেয়ার সময় জামাল বলে, সরকার কি তাকে চালের জমি দিয়ে রাখছে নাকি, যে কারণে চাল দেবে। অনেক দিন ধরে চাল পাই না। এখন তার গোডাউনে ১২৫ বস্তা চাল পাওয়া গেলো। 

দুদক কুমিল্লার সহকারী পরিচালক এইচ.এম আক্তারুজ্জামান  জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিলার জামাল হোসেনের দোকান ও অফিসে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে ১২৫ বস্তা সরকারি চাল ও খাদ্য অধিদফতরের দেয়া হতদরিদ্রদের ২৮২টি কার্ড রেখে জামাল পালিয়ে যায়। পরে চালসহ কার্ডগুলো উদ্ধার করা হয়। 

তিনি আরো জানান, তার অধীনে ৬০০ ব্যক্তি রয়েছেন। সে ১২৫ বস্তা চাল দরিদ্রদের মাঝে বিতরণ না করে গোডাইনে সংরক্ষণ করে রাখে। পরে বিভিন্ন জায়গায় সরকারি বস্তা পরিবর্তন করে বিক্রি করে। 

দুদক কুমিল্লার উপ-পরিচালক হেলাল উদ্দিন বলেন, চাল আত্মসাতকারী জামাল হোসেনের বিরুদ্ধে মামলা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ