কুমিল্লায় পৌঁছেছে ৮০ ভাগ পাঠ্যপুস্তক

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১২ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

কুমিল্লায় পৌঁছেছে ৮০ ভাগ পাঠ্যপুস্তক

কুমিল্লা প্রতিনিধি

 প্রকাশিত: ১৮:৫১ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:০৭ ৬ ডিসেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

নতুন বছরে নতুন পাঠ্যপুস্তকের ঘ্রাণে মাধ্যমে বই উৎসবে শিক্ষাবর্ষ শুরু করবে শিক্ষার্থীরা। কয়েক বছর ধরে এমন আয়োজনে ব্যস্ত থাকছে সংশ্লিষ্টরা।

নতুন বছরের নতুন দিনে নতুন বইয়ের ঘ্রাণ নেয়ার মাধ্যমে বছরের প্রথম দিনে মাতোয়ারা হচ্ছে শিক্ষার্থীরা। এ বছরো প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা যেন নতুন পাঠ্যপুস্তকে নতুন বছরকে স্বাগত জানাতে পারে সে লক্ষ্য বই সরবরাহ চলছে জেলা থেকে উপজেলা শিক্ষা অফিসে। এ বছর ডিসেম্বর মাসের শুরুতে কুমিল্লা জেলায় আশি ভাগ পাঠ্যপুস্তক পৌঁছে গেছে। নতুন বছরের আগেই বাকি কুড়ি ভাগ পাঠ্যপুস্তক  পৌঁছাবে। আর নতুন বছরে বই উৎসব করতে প্রস্তুতি প্রায় সম্পন্ন জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

কুমিল্লা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবদুল মজিদ জানান, চলতি মাসের প্রথম সপ্তাহে জেলায় আশি ভাগ নতুন বই পৌঁছে গেছে। ষষ্ঠ ও নবম শ্রেণির যে কুড়ি ভাগ বই পৌঁছায়নি তা নির্দিষ্ট সময়ের মধ্যে পেয়ে যাবে। আশা করি অন্য কোনো সমস্যা না থাকলে এ বছরো শিক্ষার্থীরা নতুন বইয়ের মাধ্যমে শিক্ষা জীবনের আরেকটি নতুন বছর শুরু করতে পারবে। আর এ ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস বদ্ধপরিকর।

কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত জেলায় ৮ লাখ ৮০ হাজার ৫৩ জন শিক্ষার্থীর জন্য ৩৮ লাখ ৩৯ হাজার ৭১৫ টি বই বরাদ্দ করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে তা শিক্ষার্থীদের হাতে তুলে দেয়ার জন্য কাজ চলছে।

ডেইলি বাংলাদেশ/এসকে