.ঢাকা, রোববার   ২৪ মার্চ ২০১৯,   চৈত্র ১০ ১৪২৫,   ১৭ রজব ১৪৪০

কুমিল্লায় ডিসির সহায়তা

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি

 প্রকাশিত: ২০:৩৭ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:৩৭ ১০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার সাহেবাবাদ গ্রামে আগুনে ক্ষতিগ্রস্তদের মধ্যে ডিসি ত্রাণ তহবিল থেকে নগদ অর্থ, টিন ও কম্বল বিতরণ হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ১০ পরিবারকে তিন হাজার টাকাসহ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। পরে সাহেবাবাদ ইউপি পরিষদ কার্যালয়ে আয়োজিত সভায় প্রধান অতিথির ছিলেন স্থানীয় সরকার কুমিল্লার উপ-পরিচালক মো. আজিজুর রহমান।

এ সময় তিনি বলেন, সরকার প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করতে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে। প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবকদের গ্রামে বসে হাজার হাজার টাকা রুজির ব্যবস্থা করে দিচ্ছে সরকার। শিক্ষিত ও অর্ধশিক্ষিত বেকার যুবকের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণের মাধ্যমে পরিবারের সব সদস্য অর্থ উপার্জন করতে পারবেন।

মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যে মাদকের বিরোদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এর সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না। উন্নয়ন কর্মকান্ডে কেউ বাঁধা হয়ে দাঁড়ালে কঠোর হাতে দমন করা হবে। গ্রাম পুলিশ ও ওয়ার্ড সদস্যরা সঠিকভাবে দায়িত্ব পালন করলে সব অপরাধমূলক কর্মকান্ড নির্মূল করা সম্ভব।

অন্যদিকে, এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী ব্যাক্তিগত তহবিল থেকে ১০ পরিবারের সবাইকে লুঙ্গি ও শাড়ি বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী, ইউএনও ফৌজিয়া ছিদ্দিকা, ওসি এসএএম শাহজাহান কবির, ইউপি চেয়ারম্যান মোস্তফা সারোয়ার খান, প্রকল্প কর্মকর্তা মো. শাহিনুজ্জামান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ