.ঢাকা, শুক্রবার   ২২ মার্চ ২০১৯,   চৈত্র ৭ ১৪২৫,   ১৫ রজব ১৪৪০

কুবিতে শ্রাবণ প্রকাশনীর ভ্রাম্যমাণ বইমেলা রোববার

খোরশেদ আলম, কুবি

 প্রকাশিত: ১৬:৪৯ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৪৯ ১২ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শ্রাবণ প্রকাশনীর আয়োজনে মুক্তিযুদ্ধের ভ্রাম্যমাণ বইমেলা রোববার অনুষ্ঠিত হবে।  দুপুর ১ টায় ক্যাম্পাসে শুরু হবে এ ভ্রাম্যমাণ বই মেলা।

‘ইতিহাস ধরবো তুলে বই যাবে তৃণমূলে’ স্লোগানে দুই দিনব্যাপী এই বইমেলার নাম ‘মুক্তিযুদ্ধের ভ্রাম্যমাণ বইমেলা’। শ্রাবণ প্রকাশনী ও বইনিউজের আয়োজনে কুমিল্লা জেলা শহরের বিভিন্ন স্কুল কলেজের পাশাপাশি কুবি ক্যাম্পাসে শ্রাবণ বইগাড়ি অবস্থান নেবে।

মেলায় মুক্তিযুদ্ধ সম্পর্কিত চার শতাধিক বই প্রদর্শন ও বিক্রি করা হবে। মুক্তিযুদ্ধের নির্বাচিত গ্রন্থসমূহ ২০ শতাংশ কমিশনে মেলায় পাওয়া যাবে।

মেলার আয়োজক ও প্রকাশক জানান, মুক্তিযুদ্ধের ইতিহাসকে দেশের সর্বত্র ছড়িয়ে দিতে চার মাসব্যাপী ভ্রাম্যমাণ এ বইমেলার আয়োজন করা হয়েছে।

৮ ডিসেম্বর থেকে দেশের বিভিন্ন জেলা শহর, উপশহর ও শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ নিয়ে লেখা বইভর্তি গাড়ি নিয়ে ছুটে বেড়াচ্ছে শ্রাবণ প্রকাশনীর ভ্রাম্যমাণ বইমেলার গাড়ি। ৩১ মার্চ পর্যন্ত চলবে ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধের এই বইমেলা।

এ বইমেলার মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চ্যানেল আই অনলাইন, একাত্তর টিভি, সমকাল, নিউএজ ও জাগরণীয়া। সহযোগিতায় রয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ ও মুক্তিযুদ্ধ জাদুঘর। কুবি ক্যাম্পাসে সহযোগিতা করবে সাহিত্য সংগঠন ‘অনুস্বার’।

ডেইলি বাংলাদেশ/এমএইচ