Alexa কুবিতে ভর্তি: সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর

ঢাকা, রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯,   পৌষ ১ ১৪২৬,   ১৮ রবিউস সানি ১৪৪১

কুবিতে ভর্তি: সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৪ ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৯:৫১ ১৩ নভেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে 'এ', 'বি' ও 'সি' ইউনিটের ফল একসঙ্গে প্রকাশ করা হয়। 

'এ' ইউনিটে পাশের হার ২৪শতাংশ, 'বি' ইউনিটে ১৬শতাংশ ও 'সি' ইউনিটে ১১শতাংশ।

'এ' ইউনিটে পাশ করেছে ৪ হাজার ১১৫জন, 'বি' ইউনিটে ৩হাজার ২১৮জন ও 'সি' ইউনিটে ৯৭৪জন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের ইউনিট ভিত্তিক সাক্ষাৎকার ২৪ ও ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তি প্রক্রিয়া ২৬ নভেম্বর শুরু হয়ে চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। মাইগ্রেশন প্রক্রিয়া চলবে ৮-১০ ডিসেম্বর পর্যন্ত। ক্লাস শুরু হবে আগামী বছরের ১ জানুয়ারি থেকে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে 'এ' ইউনিটে আসন সংখ্যা ৩৫০টি, 'বি' ইউনিটে ৪৫০ ও 'সি' ইউনিটে ২৪০টি।

এবার 'এ' ইউনিটে ১৭ হাজার ৪৩৪ জন, 'বি' ইউনিটে ২০ হাজার ৩০৪ জন ও 'সি' ইউনিটে ৮হাজার ৯৭৯জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করেন।

এদিকে  ভর্তি পরীক্ষার জন্য 'এ', 'বি' ও 'সি' ইউনিটে আবেদন করেছিলেন যথাক্রমে ২৬ হাজার ৯৭৫জন, ২৮ হাজার ২৯৫জন ও ১২হাজার ৮০৭ শিক্ষার্থী।

কুবি ভর্তি পরীক্ষা গত শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১০টায় 'এ' ইউনিট, বিকেল ৩টায় 'বি' ইউনিট এবং শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টায় 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (https:/www.cou.ac.bd) জানা যাবে। এ ছাড়াও হেল্পলাইন নাম্বারের (০১৫৫৭ ৩৩০৩৮১-৮২) মাধ্যমেও ভর্তি পরীক্ষা সংক্রান্ত  সবধরণের তথ্য পাওয়া যাবে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ/টিআরএইচ