কুকুর খাওয়ানোর জরিমানা সাড়ে ৪ লাখ টাকা!

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১২ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

কুকুর খাওয়ানোর জরিমানা সাড়ে ৪ লাখ টাকা!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৭ ১৫ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

আবাসিক এলাকায় থাকেন এক নারী পশুপ্রেমী। তিনি রোজই রাস্তার দুটি পাগলা কুকুরকে বাড়িতে এনে খাবার দেন। আর এই অপরাধে আবাসিক এলাকার কর্তৃপক্ষ তাকে প্রায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করেছে।

মুম্বাই শহরের কান্দিভালির নিসর্গ হ্যাভেন সোসাইটি নামের একটি আবাসিক এলাকায় এ ঘটনা ঘটেছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন জানিয়েছে, ঘটনার পর আবাসিক এলাকার সদস্যরা সভা করে তাকে জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে।

সোসাইটির চেয়ারম্যান মিতেশ বোরা বার্তা সংস্থা এএনআইয়ে বলেন, ওই নারী আবাসিক এলাকার ভেতরে পাগলা কুকুরকে এনে খাবার খাওয়ানোর অপরাধ করেন। আর এ কারণেই সোসাইটির ৯৮ শতাংশ সদস্য ওই নারীকে বাধ্যতামূলক জরিমানা করার প্রস্তাব পাশ করেন।

তিনি আরো বলেন, সোসাইটির চেয়ারম্যান হিসেবে এটা আমার দায়িত্ব যে সংখ্যাগরিষ্ঠ সদস্যের সমর্থনের ভিত্তিতে তৈরি নিয়ম অনুসরণ করা। অনেক সদস্য এ নিয়ে অভিযোগ জানালেই জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়।

অভিযুক্ত নেহা দাতওয়ানি নামে ওই নারী বলেন, আমাকে গত মার্চ থেকে প্রায় সাড়ে চার লাখ টাকার এই জরিমানা দিয়ে আসতে হচ্ছে। এর মধ্যে কুকুরকে খাওয়ানোর জন্য প্রতিমাসে ৯০ হাজার টাকার বেশি। তারা আমাকে প্রতিদিন ৩ হাজার টাকা করে জরিমানা ধরেছে কুকুরকে খাওয়ানোর জন্য।

ডেইলি বাংলাদেশ/জেডআর