Alexa কী আছে এ ভবনে?

ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৩ ১৪২৬,   ১৮ মুহররম ১৪৪১

Akash

কী আছে এ ভবনে?

মাহবুবুজ্জামান সেতু, মান্দা ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৬ ১২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নওগাঁর মান্দা ফেরিঘাটে সড়ক ও জনপথের জমিতে গড়ে তোলা ব্যক্তি মালিকানাধীন একটি ভবন দীর্ঘদিন ধরে উচ্ছেদ করা হচ্ছে না। কী আছে এ ভবনে? এমনই প্রশ্ন স্থানীয়দের মনে।

নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়ক প্রশস্ত করতে ২০১৭ সালে ফেরীঘাটে উচ্ছেদ অভিযান চালায় সওজ। ওই বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করলেও মহাসড়কের পাশের প্রভাবশালী এমদাদুল হকের ভবনটি উচ্ছেদ করা হয়নি। অভিযানে ভবনটি সামান্য ক্ষতিগ্রস্ত হলেও পরে তা মেরামত করে সামনের সড়কে খুঁটি পুঁতে দেয়া হয়।

এ বছরের ২ সেপ্টেম্বর আবারো রাজশাহী-নওহাটা-চৌমাশিয়া সড়কের দুই পাশে ৩৪ কিলোমিটার পর্যন্ত উচ্ছেদের নোটিশ দেয় জেলা সওজ। নোটিশ অনুযায়ী ৯ সেপ্টেম্বর অভিযান চালানো হয়। কিন্তু এবারও ওই ভবনটি ভাঙা হয়নি।

উপজেলার কয়াপাড়ার খলিলুর রহমান বিশ্বাস জানান, দুইবার অভিযান চালিয়ে ফেরিঘাটের অসংখ্য দোকান ভেঙে দেয়া হয়েছে। কিন্তু ওই ভবন ভাঙা হয়নি। কেন এমন করা হয়েছে তা কেউ জানে না। ভবনটির সামনের ও উপরের অংশে দোকান ভাড়া দেয়া হয়েছে।

নওগাঁ সওজ’র নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক বলেন, অভিযান অল্প জমি দখলমুক্ত করা হয়েছে। কয়েকদিন পর আবারো সওজ ঢাকা জোনের উপ-সচিব মাহবুবুর রহমান ফারুকী অভিযান চালাবেন।

নির্বাহী প্রকৌশলী আরো বলেন, ব্যক্তি মালিকানাধীন ভবনটি সম্পূর্ণ সওজের জমিতে পড়েছে। স্ক্যাবেটর দিয়ে ভাঙা সম্ভব হয়নি। মালিক নিজেই ভবনটি ভাঙতে চেয়েছেন। তিনি না ভাঙলে আমরা ভেঙে দেব।

ডেইলি বাংলাদেশ/এআর