Alexa কীভাবে লাগাবেন আইলাইনার

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

কীভাবে লাগাবেন আইলাইনার

 প্রকাশিত: ১৯:১৭ ১ জুলাই ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আপনারা আজকাল কাজলের পরিবর্তে আইলাইনার ব্যবহার করতে বেশি পছন্দ করেন। আপনাদের চোখকে আরও বেশি আকর্ষনীয় করে তুলতে আইলাইনারের কোন জুড়ি নাই। আজকাল সব মেয়েদের সাজের তালিকায় আইলানার থাকবেই। এখন লিকুইড আইলাইনার ও জেল আইলাইনার অনেক বেশি জনপ্রিয়। অল্প কিছু মেকাপের সাথে আইলাইনের একটি টান আপনাকে করে তুলতে পারে আরও বেশি আকর্ষনীয়।

আপনি মেকাপ করতে চান , তবে আপনার মেকাপের একটি জরুরী অংশ হচ্ছে আইলাইনার। আইলাইনার পারে আপনার চোখের সৌন্দর্যকে আরও বেশি করে ফুটিয়ে তুলতে। আইলাইনারের সাথে চোখে অন্য কোন সাজের কোন তুলনাই হয় না। আজকাল সাজ গোজের বেলায় চোখের সাজই বেশি প্রধান্য পায়। এ ক্ষেত্রে চোখের সাজ আইলাইনার ছাড়া একে বারেই অসম্পূর্ন। এখানে সমস্যা একটাই। যখন আপনি চোখের সাথে মিলিয়ে আইলাইনার দিতে যান কিন্তু সুন্দর করে দিতে পারেন না। অনেক সময় আপনি বুঝতেই পারেন না যে , মোটা করে আপনার চোখ আকলে ভালো লাগবে নাকি চিকন করে আপনার চোখ আকঁলে ভালো লাগবে। একটু টেনে দিলে ভাল লাগবে নাকি বেশি করে টেনে দিলে ভালো লাগবে। আপনার চোখের কোটর যদি একটু ভিতরে থাকে তবে চোখ অনেক ছোট দেখা যায়।



এ ধরনের চোখে মোটা করে আইলাইনার দেওয়া থেকে বিরত থাকতে হবে। এ রকমের চোখের উপরের পাতার মাঝ থেকে চিকন করে আইলাইনার দিতে হবে। চোখের নিচের পাতায় ও চিকন করে আইলাইনার দিয়ে দিবেন তবে চোখ অনেক বড় দেখা যাবে। যাদের চোখ নাখ মুখের চেয়ে ছোট তারা উপরের পাতায় চিকন থেকে আস্তে আস্তে মোটা করে আইলাইনার দিবেন। যাদের চোখের আকার বড় ও গোল তারা চোখের কর্নার থেকে আইলাইনার না দিয়ে একটু সরে গিয়ে আইলাইনার দেওয়া শুরু করবেন। এ ধরনের চোখে খুবই চিকন করে আইলাইনার দিবেন।

কিভাবে আপনি চোখে সুন্দর করে আইলাইনার দিতে পারেন। সবই চায় নিজেকে সুন্দর করে সাজাতে।এ ক্ষেত্রে আইলাইনারের জুড়ি নাই। সাজতে গেলে প্রথমে মনে পড়ে আপনি কিভাবে আপনার চোখ সাজাবেন। চোখ সাজাতে আইলাইনার ব্যবহার করা হয়। এ জন্য প্রথমে নিবেন একটি লিক্যুইড ম্যাট আইলাইনার। যে আইলাইনারের টিপটা হবে অনেক বেশি চিকন ও পাতলা। চিকন আইলাইনার দিয়ে খুব সুন্দর করে চোখ আঁকা যায়। প্রথমে আপনি আপনার চোখের নিচ থেকে খুব পাতলা একটি লাইন দেওয়ার চেষ্টা করবেন। এটা পারফেক্ট হওয়ার কিছু নাই, শুধু একটা লাইন দিতে হবে। সামনের লাইনটা চিকন রাখতে হবে, আপনি সামনের লাইন থেকে যাবেন না। একটু নিচ থেকে আকা শুরু করবেন। লেস লাইনের পাশ থেকে একটি পাতলা লাইন আকবেন। লাইন যত পাতলা আকবেন, আপনার আইলাইনার দেওয়া তত বেশি সুন্দর হবে। প্রথমেই পরো পুরি লাইনটা আকার দরকার নাই , শুধু আকৃতির লাইনটার আকার দিবেন। তারপর একটি উয়িং লাইনার ব্রাশ দিয়ে পিছনের অংশটা একে ফেলবেন। আস্তে আস্তে আপনি লেজের অংশটা আকবেন এবং একটু সার্প ও পাতলা করার চেষ্টা করবেন। করন উয়িং লাইনার যত বেশি সার্প হয় দেখতে তত বেশি সুন্দর লাগে। তারপর একটা কাজল নিয়ে নিচের লেশ লাইনটা আকবেন। এতে উয়িং লাইনার টা আরও বেশি ম্যাট ও গাড়ো হবে। এটা দেখতে খুব সুন্দর লাগে। উয়িং লাইনারের কাজটা খুব সাবধানে করতে হবে। চোখের ভিতর ঢুকে গেলে খুব বাজে অবস্থা হবে। এরপর আপনি একটি কাউসিলর নিবেন। কাউনসিলর ব্রাশ দিয়ে লেজের অংশটা আরও পাতলা করে দিবেন। আর লাইনারারের নিচটা পরিষ্কার করবেন। যেটা আই বুরুর ক্ষেত্রে করা হয়ে থাকে। এরপর আপনি ব্লন করে নিবেন। যে কোন একটি ব্লেনিং ব্রাশের সাহায্যে। একটি কালো আই শেডো নিয়ে নিচের আই লেসটা একটু কালো করে নিবেন। দেখবেন, আপনার চোখের আইলাইনার হবে খুবই সুন্দর।