কি সেই ৬ রানের বিতর্ক?
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=119567 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

কি সেই ৬ রানের বিতর্ক?

স্পোর্টস ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৯ ১৫ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ফাইনাল নাটকীয়তায় টইটুম্বর হয়েই শেষ হয়েছে। শেষ পর্যন্ত ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ফাইনাল গড়ায় সুপার ওভারে। কিউইদের দুর্ভাগ্যে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরেই রেখে দেয় ইংলিশরা। তবে এই ম্যাচের ৬ রান বেশ বিতর্কের সৃষ্টি করে।

ইংল্যান্ডের ইনিংসে জয়ের জন্য শেষ ৩ বলে দরকার ছিল ৯ রান। ট্রেন্ট বোল্টের করা চতুর্থ বলটি ডিপ মিড উইকেটে পাঠিয়ে ২ রান করতে চেয়েছিলেন বেন স্টোকস। মার্টিন গাপটিল বেশ ভালো থ্রো করেছিলেন। রান আউটের শংকাতেই পড়িমরি করে ডাইভ দিয়েছিলেন স্টোকস। বল তার ব্যাটে লেগে থার্ড ম্যান দিয়ে পার হয় সীমানা! 

এদিকে পুরো ঘটনা এবং স্টোকসের ক্ষমা প্রার্থনাসুলভ চাহনি দেখে তখনই বোঝা গেছে, এ বাউন্ডারি হওয়ায় তার ইচ্ছাকৃত কোনো হাত ছিল না।

মাঠের সহকর্মী আম্পায়ারের সঙ্গে আলোচনা করে স্কোরবোর্ডে ৬ রান (দৌড়ে ২ রান ও ওভারথ্রোতে ৪ রান) যোগ করার সংকেত দেন আরেক আম্পায়ার কুমার ধর্মসেনা। এতে ম্যাচে ফিরে আসার পথ পেয়ে যায় ইংল্যান্ড। ঘুরে যায় ম্যাচের মোড়। ৩ বলে ৯ রান থেকে সমীকরণ নেমে আসে ২ বলে ৩ রানে। এরপর বাকিটা ইতিহাস।

কিন্তু আম্পায়ারের দেয়া ৬ রান নিয়ে চলছে বিতর্ক। সংবাদমাধ্যম থেকে বিশ্লেষকদের প্রশ্ন, ওটা ৬ রান না, ৫ রান হবে? ম্যাচে যে কঠিন পরিস্থিতি চলছিল, তাতে এক রান কম হলে হয়তো ফলাফল অন্যরকম হলেও হতে পারত!

ডেইলি বাংলাদেশ/ববি/জেডআর