ঢাকা, শুক্রবার   ২২ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৬ জমাদিউস সানি ১৪৪০

কিশোর ফুটবলারদের সামনে এবার থাইল্যান্ড মিশন

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:৪১ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:৪১ ৫ ডিসেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নেপাল জয়ী কিশোর ফুটবলারদের সামনে এবার থাইল্যান্ড মিশন। উয়েফার মিনি টুর্নামেন্ট প্রজেক্টের অধীনে একটি প্রতিযোগিতায় অংশ নিতে থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবলাররা। সম্প্রতি নেপালে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। আগামী শুক্রবার দিবাগত রাতে ঢাকা ছাড়বে মোস্তফা আনোয়ার পারভেজের দল।

আগামী ১০ থেকে ১৪ ডিসেম্বর অনুষ্ঠেয় উয়েফার মিনি টুর্নামেন্ট প্রজেক্টের অধীনে একটি প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশ। চার জাতির এই প্রতিযোগিতায় বাংলাদেশ খেলবে সাইপ্রাস, মালদ্বীপ ও স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে। উদ্বোধনী দিনে বাংলাদেশের প্রতিপক্ষ সাইপ্রাস। ১২ ডিসেম্বর থাইল্যান্ড ও ১৪ ডিসেম্বর মালদ্বীপের মুখোমুখি হবে কিশোর ফুটবলাররা।

এই আসরে অভিজ্ঞতা অর্জনই মূল লক্ষ্য কিশোর ফুটবলারদের। এছাড়া প্রতিপক্ষ বুঝে ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। দলের কোচ মোস্তফা আনোয়ার পারভেজ বাফুফে ভবনে জানালেন সেই অভিজ্ঞতা অর্জনের কথা, ‘এই দলটির মধ্যে ভালো কিছু করার ইচ্ছা আছে। তাদের ঘিরে নিবিড় অনুশীলন চলছে। ওরা প্রতিজ্ঞাবদ্ধ ভালো ফল করার জন্য। এই আসরে মালদ্বীপ বাদে বাকি দুটি দল শক্তিশালী মনে করছি। তবে আমরা সবার সঙ্গে লড়াই করবো। দলের কিশোর ফুটবলারদের জন্য ভালো অভিজ্ঞতা হবে।’

চার জাতির এই আসরে সর্বোচ্চ পয়েন্ট প্রাপ্ত দলই চ্যাম্পিয়ন হবে। তাই দলের অধিনায়ক মিডফিল্ডার মেহেদী হাসানের লক্ষ্য ভালো কিছু উপহার দেওয়া, ‘চার মাস ধরে আমরা এক সঙ্গে অনুশীলনে আছি। সবারই ম্যাচ খেলার অভিজ্ঞতা হয়েছে। এখন নতুন একটি আসরে ভালো করতে চাই। আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। আশা করছি আমরা থাইল্যান্ডের আসরে ভালো করতে পারবো।

ডেইলি বাংলাদেশ/আরএস