Alexa কিশোর গ্যাং নিউ নাইন স্টারের ১১ সদস্য কারাগারে

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

কিশোর গ্যাং নিউ নাইন স্টারের ১১ সদস্য কারাগারে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৫:৩৫ ১৭ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর তুরাগ থানার বাউনিয়া এলাকা থেকে অবৈধ অস্ত্রসহ গ্রেফতার ‘নিউ নাইন স্টার’ নামের এক কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া শুনানি শেষে এ আদেশ দেন। শুনানিকালে আসামিপক্ষের কোনো আইনজীবী ছিল না।

কারাগারে পাঠানো ১১ সদস্য হলেন- হাবিবুর রহমান দাড়িয়া (৩০), নজরুল ইসলাম (২৭), ফয়সাল আহম্মেদ (১৭), রাকিবুল হাসান (১৬), রমজান আলী (১৭), বাবু মিয়া (১৭), শাহীন হাওলাদার (১৫), তুহিন ইসলাম (১৫), মাহমুদ হীরা (১৫), রনি ইসলাম (১৫) ও সাগর হোসেন (১৬)।

জানা গেছে, ১১ সদস্যের মধ্যে ৯ জন কিশোর আর বাকি দুজন প্রাপ্ত বয়স্ক। তাই ৯ জনকে কিশোর সংশোধন কেন্দ্র এবং প্রাপ্ত বয়স্ক দুজনকে কারাগারে পাঠানো হবে।

এর আগে গত ১৫ জুলাই তুরাগ থানাধীন বাউনিয়া এলাকা থেকে এদের গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে দুটি শট গান, ৪ রাউন্ড কার্তুজ, একটি চাইনিজ কুড়াল ও তিনটি ধারালো ছুরি উদ্ধার করা হয়। ওই ঘটনায় তুরাগ থানায় একটি মামলা দায়ের করে র‌্যাব।

র‌্যাব জানায়, ২০১৭ সালের দিকে উত্তরা এলাকায় ‘নাইন স্টার’ নামে একটি কিশোর গ্যাং সক্রিয় ছিল। আদনান হত্যাকাণ্ডে জড়িত থাকায় এ গ্রুপের সদস্যদের আইনের আওতায় আনা হলে সেটি বিলুপ্ত হয়ে যায়। তুরাগ এলাকায় আধিপত্য বিস্তারের জন্য সম্প্রতি ‘নিউ নাইন স্টার’ গ্যাং আত্মপ্রকাশ ঘটে। তারা এলাকায় আধিপত্য বিস্তারের জন্য সংঘর্ষ, চুরি, ছিনতাই, দ্রুত গতিতে গাড়ি ও মোটরসাইকেল চালানো থেকে শুরু করে নানা অপকর্ম করে যাচ্ছিল। গ্যাংভিত্তিক এদের নিজস্ব লোগো রয়েছে, যা তারা দেয়াললিখন ও ফেসবুকে ব্যবহার করে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

Best Electronics
Best Electronics