কিশোরগঞ্জে মৃত ব্যক্তিসহ নয়জনের করোনা শনাক্ত

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

কিশোরগঞ্জে মৃত ব্যক্তিসহ নয়জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৯ ২২ মে ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

কিশোরগঞ্জে বৃহস্পতিবার পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে আরো নয়জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন মৃত ব্যক্তি রয়েছেন। ফলে জেলায় করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬২ জন।

গত রোববার জেলায় সংগৃহীত মোট ৮৪ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার রাতে নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এই ৮৪ জনের নমুনা পরীক্ষায় নয়জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

গত বুধবার পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ২৫৩ জন।

এদিকে নতুন করে জেলায় আরো দুইজন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১৮৩ জন।

বর্তমানে জেলায় মোট ৭৫ জন করোনা রোগী এবং একজন সন্দেহভাজন করোনা রোগী বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলা থেকে আগত ছয়জন করোনা পজিটিভ রয়েছেন।

বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে গত রোববার সংগৃহীত ৮৪ জনের নমুনার মধ্যে ৭৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এছাড়া ১১ জনের পজিটিভ এসেছে। তাদের মধ্যে পুরাতন দুইজনের নমুনা আবারো পজিটিভ এসেছে। অর্থাৎ নতুন করে নয়জনের পজিটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই নয়জনের মধ্যে জেলার ভৈরব উপজেলার পাঁচজন, কিশোরগঞ্জ সদরের একজন, পাকুন্দিয়া উপজেলার দুইজন। শনাক্ত হওয়া মৃত ব্যক্তির বাড়ি মিঠামইন উপজেলায়।

মোট শনাক্তের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ২৬ জন, হোসেনপুর উপজেলার ৭ জন, করিমগঞ্জ উপজেলায় ২৩ জন, তাড়াইল উপজেলায় ৩৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৮ জন, কটিয়াদী উপজেলায় ১৬ জন, কুলিয়ারচর উপজেলায় ১১ জন, ভৈরব উপজেলায় ৭৭ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ১৭ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৫ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন রয়েছেন।

শনাক্তদের আটজন এরইমধ্যে মারা গেছেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ