কাল থেকে মিরপুরে নামছেন মুমিনুল-রিয়াদও

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

কাল থেকে মিরপুরে নামছেন মুমিনুল-রিয়াদও

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৮ ৭ আগস্ট ২০২০  

মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদ

মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদ

ঈদের পর আগামী শনিবার (৮ আগস্ট) থেকে পুনরায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করতে পারবেন ক্রিকেটাররা। ঈদের আগে জাতীয় দলের সাতজন ক্রিকেটার এই মাঠে অনুশীলন করেছেন। কাল থেকে তাদের সঙ্গে যোগ দেবেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। 

করোনাভাইরাসের কারণে ক্রিকেটাররা দীর্ঘদিন ধরে মিরপুরে অনুশীলন করতে পারেননি। ঈদের আগে আট দিন ব্যাপি অনুশীলন করার সুযোগ পেয়ে মাঠে এসেছিলেন মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, মেহেদি হাসান রানা ও এনামুল হক বিজয়। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে আগেই জানিয়ে দেয়া হয়েছিল ঈদের পরের শনিবার থেকে আবারো অনুশীলনের জন্য হোম অব ক্রিকেট খুলে দেয়া হবে। এবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুমিনুল-রিয়াদ ছাড়াও সাদমান ইসলাম, আল আমিন হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, আমিনুল ইসলাম বিপ্লব ও তাইজুল ইসলাম অনুশীলন করবেন।

আগের বারের মতো এবারো ক্রিকেটারদের আলাদা অনুশীলনের সুযোগ করে দেবে বিসিবি। এরই মধ্যে অনুশীলনের সূচি প্রকাশ করেছে ক্রিকেট বোর্ড। সূচি অনুসারে ৫০ মিনিট ইনডোরে, ৫০ মিনিট রানিং ও জিম সেশনে কাটাবেন ব্যাটসম্যানরা। 

ব্যাটসম্যানদের তুলনায় ২০ মিনিট করে কম অনুশীলনের সুযোগ পাবেন বোলাররা। তবে এবার থেকে বোলাররা জিম ও একাডেমী মাঠ ব্যবহার করতে পারবেন। সকাল নয়টায় শুরু হয়ে একক অনুশীলন চলবে বিকেল ৩টা ৫০ মিনিট পর্যন্ত। কেবল শনিবার করে বিকেল ৪টা ৫০ মিনিট পর্যন্ত অনুশীলন চলবে।

ডেইলি বাংলাদেশ/এএল