কাল থেকে পুরোপুরি অনুশীলনে লা লিগার ক্লাবগুলো

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৮ ১৪২৭,   ২০ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

কাল থেকে পুরোপুরি অনুশীলনে লা লিগার ক্লাবগুলো

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৪ ৩১ মে ২০২০  

কাল থেকে পুরোপুরি অনুশীলনে লা লিগার ক্লাবগুলো

কাল থেকে পুরোপুরি অনুশীলনে লা লিগার ক্লাবগুলো

প্রাণঘাতি করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ায় গত মার্চ মাস থেকে স্থগিত হয়ে যায় দেশটির সব ধরনের খেলাধুলা। লা লিগাও সেই সময় স্থগিত করে তাদের ফুটবল কর্মকান্ড। ফিরছে ফুটবল তাই আগামীকাল সোমবার থেকে পুর্নাঙ্গ অনুশীলনে নামছে স্পেনের শীর্ষ দুই ফুটবল টুর্নামেন্টের ক্লাবগুলো। 

তবে আনুষ্ঠানিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে লা লিগা জানায়,‘ দলগত অনুশীলন শুরুর মাধ্যমে অনুশীলনের উপর বিধিনিষেধ আরো একধাপ শিথিল হল। স্পেনের হাই স্পোর্টস কাউন্সিল (সিএসডি) লা লিগার সহায়তা নিয়ে অনুশীলনের এই নতুন প্রটোকল প্রনয়ন করেছে’।

মে মাসের শুরুর দিকেই এই কার্যক্রম শুরু হয়। শুরুতে লা লিগা ও লা লিগা স্মার্টব্যাংক ক্লাবের সঙ্গে সংশ্লিষ্টদের সবার ডাক্তারী পরীক্ষার উদ্যোগ নেয়া হয়। এরপর তাদেরকে ব্যক্তিগতভাবে অনুশীলন করার অনুমতি দেয়া হয়। 

এক সপ্তাহ পর ১৮ মে থেকে সর্বোচ্চ ১০ জনের ছোট ছোট গ্রুপ করে শুরু হয় দ্বিতীয় ধাপের অনুশীলণ পর্ব। পরে সেই সংখ্যা ১৪ জনে উন্নীত করা হয়।

সোমবার থেকে শুরু হচ্ছে চতুর্থ বা প্রটোকলের শেষ ধাপ। এরই ধারাবাহিকতায় আগামী ১১ জুন থেকে মাঠে গড়াচ্ছে ফুটবল।’

এ সিদ্ধান্ত আগে থেকেই নেয়া হয়েছিল। আর জুলাই মাসের ১৮ বা ১৯ তারিখের মধ্যে ইতি টানার কথা ২০১৯-২০২০ মৌসুমের। মার্চে লা লিগা স্থগিত করার সময় পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছিল বার্সেলোনা। তাদের চেয়ে মাত্র ২ পয়েন্টে পিছিয়ে ছিল দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ।

এর আগে শীর্ষ লিগগুলোর মধ্যে প্রথম মাঠে গড়িয়েছে জার্মানির বুন্দেস লিগা। আগামী ১৭ জুন থেকে শুরু হবে ইংশিল  প্রিমিয়ার ফুটবল লিগ। আর ২০ জুন থেকে মাঠে গড়াবে ইতালীর শীর্ষ ফুটবল টুর্নামেন্ট ‘সিরি এ লিগ’।

ডেইলি বাংলাদেশ/আরএস