Alexa কাল আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

বিশ্বকাপ বাছাই-২০২২

কাল আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩১ ৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৭:৩০ ৯ সেপ্টেম্বর ২০১৯

ছবি : বাফুফে

ছবি : বাফুফে

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ বাছাই মিশন।২০২২ বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপ ফুটবলের বাছাইয়ের ই’গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। তাজিকিস্তানের দুশানবে’তে রাত আটটায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে বাংলা টিভি। এছাড়াও বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের বাকি সাতটি ম্যাচ (হোম-অ্যাওয়ে) ও দেখা যাবে বাংলা টিভিতে। 

নিরাপত্তা ইস্যুতে বহুদিন ধরেই ঘরের মাঠে খেলতে পারছে না আফগানিস্তান। যে কারণে গতবার বিশ্বকাপ বাছাইয়ে তারা হোম ম্যাচ খেলেছিল ইরানে। এবারের বাছাইপর্বের ম্যাচগুলো তারা কাতারের রাজধানী দোহায় হোম ভেন্যুতে খেলতে চেয়েছিল। তবে আফগানিস্তানের প্রস্তাবে রাজি হয়নি কাতার। ফলে আগামীকালকের ম্যাচটি বাংলাদেশকে খেলতে হবে তাজিকিস্তানের দুশানবে।

এখন পর্যন্ত আফগানদের বিপক্ষে মোট চারবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে লাল সবুজের প্রতিনিধিদের সেরা অর্জন কেবল একটি ম্যাচ ড্র; এছাড়া বাকি তিনবারই হেরেছে তারা।

বাংলাদেশ দল:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।

রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, নুরুল নাঈম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মধ্য মাঠ: মাসুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান,বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মাদ ইব্রাহিম।

আক্রমণভাগ: নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা।

ডেইলি বাংলাদেশ/আরএস