Alexa কার্ড দেখালেই মিলবে রোগীর সাক্ষাৎ

ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০,   মাঘ ৮ ১৪২৬,   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

ফেনী জেনারেল হাসপাতাল

কার্ড দেখালেই মিলবে রোগীর সাক্ষাৎ

আবদুল্লাহ আল মামুন, ফেনী ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৭ ২৫ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনী জেনারেল হাসপাতালে নতুন বছরে আনুষ্ঠানিকভাবে চালু হচ্ছে পাস কার্ড। এ কার্ড দেখালেই ভর্তি হওয়া রোগীর সাক্ষাৎ পাবেন স্বজনরা।

সরেজমিনে দেখা গেছে, হাসপাতালের নতুন ও পুরাতন ভবনের একটি করে গেটে নিরাপত্তা কর্মীরা পাস কার্ড দেখে ভর্তি হওয়া রোগীদের একজন করে স্বজনকে ভেতরে প্রবেশ করাচ্ছেন। এতে ঝামেলা ছাড়াই রোগীদের সঙ্গে সাক্ষাৎ করতে পারছেন দর্শনার্থীরা। হাসপাতালের কার্যক্রমও চলছে নির্ঝঞ্ঝাট।

ফেনী জেনারেল হাসপাতালে ঝামেলা ছাড়াই সেবা পাচ্ছেন রোগীরা

হাসপাতালের আরএমও ডা. আবু তাহের পাটোয়ারী জানিয়েছেন, ঝামেলাবিহীন এ সুবিধা বুধবার থেকে পরীক্ষামূলকভাবে চালু হয়েছে। ২০২০ সালের শুরুতেই আনুষ্ঠানিকভাবে পাস কার্ড চালু করা হবে।

আরএমও আরো জানান, পাস কার্ড চালু হলে হাসপাতালের ভেতরে কোনো ডায়াগনস্টিক সেন্টার, ওষুধ কোম্পানির প্রতিনিধি কিংবা দালাল প্রবেশ করতে পারবে না। এতে নিরবচ্ছিন্ন সেবার পাশাপাশি হাসপাতালের পরিবেশও পরিচ্ছন্ন থাকবে।

দর্শনার্থীরা জানান, পাস কার্ড ছাড়া ওয়ার্ডে কাউকে ঢুকতে কিংবা অবস্থান করতে দেয়া হচ্ছে না। একজন রোগীর সঙ্গে একজন স্বজনকে ভেতরে ঢোকার অনুমতি দেয়া হচ্ছে। ভর্তির সময় একশ টাকা দিয়ে পাস কার্ড নিতে হয়। রোগীকে ছাড়পত্র দেয়া হলে পাস কার্ড জমা নেয়ে ওই টাকা ফেরত দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এআর