Alexa কারো ওপর চাপ দিয়ে ভ্যাট আদায় নয়: সমাজকল্যাণমন্ত্রী

ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০,   মাঘ ৮ ১৪২৬,   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

কারো ওপর চাপ দিয়ে ভ্যাট আদায় নয়: সমাজকল্যাণমন্ত্রী

রংপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৪ ১০ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, কারো ওপর চাপ দিয়ে কাঙ্ক্ষিত ভ্যাট আদায় করা যাবে না। জনগণকে বুঝিয়ে ভ্যাট আদায় করতে হবে। এর জন্য জনগণের সঙ্গে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তাদের মিশতে হবে। ভ্যাট প্রদানে তাদের উৎসাহিত করতে হবে।

মঙ্গলবার দুপুরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে জাতীয় ভ্যাট দিবস উপলক্ষে বিভাগের সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা ও সেমিনারে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নাগরিকদের দায়িত্ব হচ্ছে ভ্যাট দেয়া। কারণ দেশে যে উন্নয়ন হচ্ছে তা ভ্যাটের টাকায়। রংপুর বিভাগে আরো বেশি ভ্যাট আদায় করতে হবে। যাতে এ অঞ্চলে আরো উন্নয়ন হয়।

তিনি বলেন, দেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। এখন উন্নয়নে ঝুড়ি উপচে পড়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন।

রংপুর বিভাগীয় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার শওকত আলী সাদীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার কেএম তরিকুল ইসলাম, রাজস্ব বোর্ডের সদস্য হাফিজ আহামেদ মুর্শেদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহমুদ, কর কমিশনার (রংপুর অঞ্চল) আব্দুল লতিফ ও রংপুর চেম্বার অব কমার্সের সভাপতি মোস্তফা সরোয়ার টিটু।

ডেইলি বাংলাদেশ/এমআর