কারা খেলবে এশিয়াকাপ ফাইনাল

ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

কারা খেলবে এশিয়াকাপ ফাইনাল

 প্রকাশিত: ১৭:৪৫ ৮ জুন ২০১৮   আপডেট: ১৭:৪৬ ৮ জুন ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

ধীর গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের বাঘীনিরা। যাদের নিয়ে কোন চিন্তাই ছিল না কারো,আর আজ তারাই মূল মাথা ব্যাথা। এমন অবস্থায় এশিয়া কাপের ফাইনালে ভারতের খেলাই হুমকিতে!

আগে কখনো কোনো সংস্করণে যারা তাদের হারাতে পারেনি সেই দলকে নিয়ে ভয় কিসের? কিন্তু সালমা খাতুনের বাঘীনি দলের কারণেই এখন কিনা মালয়েশিয়ায় চলমান মেয়েদের টানা সপ্তম এশিয়া কাপ শিরোপার মিশনে রিস্ক জোনে ভারত।

ফাইনালে খেলতে পারবে কি না তা নিয়ে শঙ্কায় পাকিস্তানও। এর একমাত্র কারণ বাংলাদেশ।

মালয়েশিয়ায়র কুয়ালালামপুরে শ্রীলঙ্কার কাছে হার দিয়েই এশিয়া কাপ শিরোপার মিশন শুরু করেছিল বাঘীনিরা। কিন্তু ঠিক  পরের ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ দল।এরপর বুধবার তারা প্রথমবারের মতো তাদের  শিকার হয় শক্তিশালী ভারতকে। জয়ের রথ যেন থামছিল না সালমাদের সাত উইকেটের দাপুটে জয়ের পরের দিন থাইল্যান্ডকেও গুঁড়িয়ে দিলেন তারা। ফাইনালে এক পা দিয়েই রেখেছেন তারা। ওদিকে প্রথম দুই জয়ের পর এক হার। এরপর বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের জয়ে ভারত ফিরেছে। সাথে ফাইনালে খেলার আশাটাও ধরে রেখেছে।

ভারত,পাকিস্তান এবং বাংলাদেশ চারটি করে ম্যাচ খেলেছে এখন পর্যন্ত। তিনটি করে জয় তিন দলেরই। পয়েন্ট সমান ৬। কিন্তু ফাইনালে তো সরাসরি খেলবে দুটি দল? কোন দুটি? +২.৭০৯ রানরেট নিয়ে ভারত এগিয়ে পয়েন্ট টেবিলে। কিন্তু তাদের শেষ খেলাটা চিরশত্রু পাকিস্তানের বিপক্ষে। সহজ হওয়ার ম্যাচ নয়। হারমানপ্রিত কাউরের দলকে ফাইনালে খেলতে হলে বাঁচা-মরার ওই ম্যাচে পাকিস্তানকে হারাতেই হবে। আবার পাকিস্তানকেও ফাইনাল নিশ্চিত করতে জিততে হবে।

শনিবারই অবশ্য জমে ওঠা এশিয়া কাপের লিগ পর্বের দুই ফাইনালিস্ট মিলে যাবে। ভারত-পাকিস্তান যখন কঠিন লড়াইয়ে নামবে তখন বাংলাদেশের ফাইনালে উঠতে এক হিসেবে প্রতিপক্ষ ততো কঠিন নয়। স্বাগতিক মালয়েশিয়াকে হারাতে পারলেই এশিয়া কাপের ফাইনালে সালমার দল।

 

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics