কামারখন্দে ভ্রাম্যমাণ বাসে কম্পিউটার প্রশিক্ষণ

ঢাকা, রোববার   ১৬ জুন ২০১৯,   আষাঢ় ৩ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

কামারখন্দে ভ্রাম্যমাণ বাসে কম্পিউটার প্রশিক্ষণ

কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪১ ৯ জুন ২০১৯  

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় যুব উন্নয়ন অধিদফতরের উদ্যোগে ‘ভ্রাম্যমাণ কম্পিউটার ভ্যানে এক মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্স’ শুরু হয়েছে।

কামারখন্দ উপজেলা পরিষদ চত্বরে রোববার বেলা সাড়ে এগারোটায় ২০জন যুবক ও ২০জন যুব মহিলাকে নিয়ে উদ্বোধন করেন ইউএনও  জাহাঙ্গীর আলম, সিরাজগঞ্জের যুব উন্নয়নের পরিচালক স্বপন কুমার কর্মকার, উপজেলা যুব উন্নয়নের নজরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, প্রশিক্ষক আলমগীর প্রমুখ।

সিরাজগঞ্জের যুব উন্নয়নের পরিচালক স্বপন কুমার কর্মকার বলেন, উপজেলার শিক্ষিত যুবক ও যুবতীদের (১৮-৩৫বছর) প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এই প্রশিক্ষণের মাধ্যমে সরকারি সার্টি ফিকেট প্রদান করা হবে পাশাপাশি গরীব, মেধাবী ছাত্র -ছাত্রীরা এই সার্টিফিকেট দিয়ে  ব্যাংক ঋণসহ বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা পাবে।

প্রশিক্ষক আলমগীর জানান, প্রশিক্ষণ দেয়া হচ্ছে। দেশে যুব উন্নয়ন অধিদফতরের ভ্রাম্যমাণ বাসে প্রশিক্ষণ কর্মসূচি। একটি ভ্রাম্যমাণ বাসে  একটি প্রশিক্ষকের ল্যাপটপসহ মোট ১১টি ল্যাপটপের মাধ্যমে ৪০ জনকে চারটি ভাগে ভাগ করে শিতাতপ নিয়ন্ত্রিত ভ্যানে প্রশিক্ষণ প্রদান করা হবে। এই প্রশিক্ষণের মাধ্যমে ব্যসিক কম্পিউটার, মাল্টিমিডিয়া, ইন্টারনেটসহ বিভিন্ন বিষয় শেখানো হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম