কাবা শরীফের নামে টুইটার একাউন্ট

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

কাবা শরীফের নামে টুইটার একাউন্ট

 প্রকাশিত: ১৩:২৬ ২ সেপ্টেম্বর ২০১৭  

ইসলামের পবিত্রতম স্থান কাবা শরীফের নামে একটি টুইটার একাউন্ট চালু করা হয়েছে। ৩১ আগস্ট পবিত্র হজের দিন থেকে টুইটার একাউন্টটি চালু হয়েছে। ২ সেপ্টেম্বর শনিবার বেলা সাড়ে এগারোটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত একাউন্টটি থেকে ৫২টি টুইট করা হয়েছে। আর একাউন্টটি ফলো করছেন ২৮ হাজারেরও বেশি মানুষ।

ইতোমধ্যে টুইটার কর্তৃপক্ষ একাউন্টটিকে ভেরিফাইড করে দিয়েছে। তবে ভেরিফাইড হলেও এটি কারা চালাচ্ছে, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

কাবা শরীফ মুসলমানদের জন্য খুবই পবিত্র ও গুরুত্বপূর্ণ স্থান। সারা বিশ্বের মুসলমানরা এ কাবা ঘরের দিকে মুখ করেই তাদের নামাজ আদায় করেন। হজেরও অন্যতম অনুষঙ্গ এই কাবা শরীফ। হজের আনুষ্ঠানিকতা হিসেবে সব হাজীকে সাতবার এই কাবা প্রদক্ষিণ করতে হয়।

প্রতি বছর হজের সময় কাবা শরীফের গিলাফ পরিবর্তন করা হয়। বৃহস্পতিবার এই টুইটার একাউন্টটি থেকে গিলাফ পরিবর্তন করার ভিডিও দেখানো হয়। ওই ভিডিওটি দেখেছেন বহু হাজার মানুষ।

হজের সময় কাবা শরীফে গিয়ে যারা মোবাইল ফোন ব্যবহার করতেন, তাদের এর আগে ভৎর্সনার মুখোমুখি হতে হতো। কিন্তু ডিজিটাল প্ল্যাটফর্মে কাবার পদার্পনকে ইসলামের কঠোর অনুশাসন মেনে চলা লোকজন কিভাবে দেখছেন তা এখনো স্পষ্ট নয়।

ডেইলি বাংলাদেশ/এসআই