কাদেরকে ঘুমের ওষুধ দেয়া হয়েছে: চিকিৎসক

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

কাদেরকে ঘুমের ওষুধ দেয়া হয়েছে: চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৩ ৩১ জানুয়ারি ২০২০   আপডেট: ১২:৪৬ ৩১ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান ডাঃ আলী আহসান জানিয়েছেন, ওবায়দুল কাদেরকে নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তিনি স্টাবল আছেন। শ্বাসকষ্টজনিত সমস্যা ও পেসার সমস্যা ছিলো। তাকে ঘুমের ওষুধ দেয়া হয়েছে, তিনি বিশ্রামে আছেন। তার বিশ্রামের প্রয়োজন। 

শুক্রবার বেলা ১২টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার বিষয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। হাসপাতালটির ডি ব্লগের দ্বিতীয় তলায় সিসিইউতে বর্তমানে চিকিৎসাধীন আছেন সেতুমন্ত্রী। 

বিএসএমএমইউ'র ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানিয়েছেন, ওবায়দুল কাদের বর্তমানে সুস্থ আছেন। তার পেসার সমস্যা ছিলো। তাই তাকে বিশ্রামে করতে দেয়া হয়েছে। অবস্থা বলে দেবে তাকে বিদেশে নেয়া হবে কি না।

এর আগে, শুক্রবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভার মূলতবি বৈঠক অনুষ্ঠানে যোগ দিতে ধানমন্ডিস্থ রাজ‌নৈ‌তিক কার্যালয়ে যান ওবায়দুল কা‌দের। সেখানে পৌঁছানোর কিছুক্ষণ প‌রেই তি‌নি অসুস্থতা বোধ ক‌রেন। তাৎক্ষণিক তি‌নি চি‌কিৎসা জন্য বিএসএমএমইউ চ‌লে যান। 

সে সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিপু মনি বলেন, আমাদের সম্পাদকমণ্ডলীর সভা ছিলো। কিন্তু হঠাৎ শ্বাস কষ্ট সমস্যা হওয়ায় ওবায়দুল কাদের হাসপাতালে চলে আসেন। সিসিইউতে তাকে রেখে চিকিৎসা করেছে ডাক্তারা।

ওবায়দুল কাদে‌রের অসুস্থতা প্রস‌ঙ্গে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া ডেইলি বাংলাদেশকে ব‌লে‌ছেন, আমরা জানতে পেরেছি গত কয়েক দিন যাবত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। ঠান্ডাজনিত ও ফুসফুসে ইনফেকশন হওয়ার কারণে এ সমস্যা হয়েছে। 

বিপ্লব বড়ুয়া ব‌লেন, সকাল ১০টা ৪০ মিনিটে ওবায়দুল কাদে‌র হাসপাতেলে ভর্তি হন। হাসপাতালের ডাক্তারগণ বি‌ভিন্ন সম‌য়ে আপনাদের সকল সমস্যার কথা জানাবেন। আমরা যতটুকু জানতে পেরে‌ছি ওবায়দুল কাদেরের ফুসফুসে ইনফেকশন জনিত সমস্যা আছে। ব্লাড প্রেসার আছে। দলের পক্ষ থেকে ওবায়দুল কাদেরের জন্য দোয়া চাওয়া হয়েছে। দ্রুত সুস্থ হয়ে যেন আবার সবার মাঝে ফিরে আসেন। 

সাংবা‌দিক‌দের এক প্র‌শ্নের জবা‌বে তিনি ব‌লেন, এখনো বিদেশে নেয়ার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি। হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিদেশে নেয়ার জন্য সকল প্রস্তুতি নেয়া হবে। আমি নিজেও ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছি এখন পর্যন্ত তিনি ভা‌লো আছেন। কোন আশঙ্কা নেই। দ্রুত চিকিৎসার মাধ্যমে তিনি যেন সুস্থ হয়ে ওঠেন সে চেষ্টাই করছেন ডাক্তাররা। 

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল ও মির্জা আজম।

ডেইলি বাংলাদেশ/জাআ/টিআরএইচ