কলিমুল্লাহ ও তার সংস্থাকে পর্যবেক্ষণে চায় না বিএনপি

ঢাকা, রোববার   ২৬ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

কলিমুল্লাহ ও তার সংস্থাকে পর্যবেক্ষণে চায় না বিএনপি

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:০০ ১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৪:০২ ৬ মার্চ ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) ও তার চেয়ারম্যান উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহকে নির্বাচন পর্যবেক্ষণ থেকে বিরত রাখতে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছে বিএনপি।

শনিবার ব্যারিস্টার মওদুদ আহমদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সিইসি সঙ্গে দেখা করেন। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি তাকে দেয়া হয়।

মওদুদ জানান, সিইসিকে দেয়া ওই চিঠিতে বলা হয়, জানিপপের চেয়ারম্যান উপাচার্য ড. নাজমুল আহসান বর্তমানে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি। গেল রংপুর সিটি নির্বাচনের সময় আওয়ামী লীগ এক নেতার পক্ষে প্রচারণা চালান। এছাড়া বিভিন্ন টক শোতে আওয়ামী লীগের পক্ষে বক্তব্য দেন। তিনি আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন খান আলমগীরের ভাগনে।

চিঠিতে আরো বলা হয়, একটি বিশেষ রাজনৈতিক দলের মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে তিনি তার নিরপেক্ষতা ভঙ্গ করেছেন। ফলে নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে থেকে তাকে ও তার সংস্থা জানিপপকে দায়িত্ব না দেয়ার দাবি জানানো হচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের নেতৃত্বে প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিজন কান্তি সরকার প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/জেডআর

Best Electronics