Alexa কলমাকান্দায় ৬০টি ভারতীয় গরু প্রকাশ্যে নিলামে বিক্রি

ঢাকা, বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৬ ১৪২৬,   ২৪ জমাদিউস সানি ১৪৪১

Akash

কলমাকান্দায় ৬০টি ভারতীয় গরু প্রকাশ্যে নিলামে বিক্রি

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৭ ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০০:০০ ২৯ জানুয়ারি ২০২০

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

নেত্রকোনার কলমাকান্দায় ৬০টি ভারতীয় গরু প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়েছে।

মঙ্গলবার রাতে জেলার বিজ্ঞ আদালতের আদেশে কলমাকান্দা থানার মুক্ত মঞ্চে এ নিলাম ডাকা হয়। 

সীমান্তে আটক হওয়া এসব ভারতীয় গরু ছোট বড় মিলিয়ে ১০টি লটে ভাগ করে এ নিলাম ডাকা হয়। এ নিলামে ৫১ জন অংশগ্রহণ করেন। এর প্রক্রিয়া সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত ১০টায় সম্পন্ন হয়।

কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম জানান, ৫১ জনের মধ্যে সর্বোচ্চ দরদাতা ১০ জনের কাছে ২৭ লাখ ৯৪ হাজার ৫০০ টাকায় ওই গরুগুলো বিক্রি করা হয়েছে। এসব অর্থ সরকারি কোষাগারে জমা দেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল ম্রং ও দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমিন নেলী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. সোহেল রানা প্রমুখ।

গত রোববার দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমিন নেলী কলমাকান্দা থানার আয়োজনে ওপেন হাউজ ডে যোগদানের উদ্দেশে দুর্গাপুর কার্যালয় থেকে রওনা দেন তিনি। পথে গোপন সংবাদে জানতে পারেন যে ভরতপুর ও বারমারি সীমান্ত দিয়ে চোরাই পথে আনা ভারতীয় গরুগুলো কলমাকান্দার লেংঙ্গুরা ইউপির  রাজনগর বিলে বিক্রির জন্য ওই  স্থানে বেঁধে রেখেছে। তাৎক্ষণিক সেখানে ছুটে যান তিনি। পুলিশের উপস্থিতি টের পেয়ে ভারতীয় গরুগুলোকে রেখে চোরাকারবারিরা দ্রুত পালিয়ে যায়। পরে বিল থেকে পরিত্যক্ত অবস্থায় ছোট-বড় ৬০টি ভারতীয় গরু উদ্ধার করে কলমাকান্দা থানা পুলিশের হেফাজতে রাখা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ