Alexa কলকারখানা সচল রাখতে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

কলকারখানা সচল রাখতে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৬ ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২১:০৮ ১ সেপ্টেম্বর ২০১৯

কুষ্টিয়ার সুগার মিলস ও রেনউইক অ্যান্ড যজ্ঞেশ্বর কোম্পানি পরিদর্শনে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার সুগার মিলস ও রেনউইক অ্যান্ড যজ্ঞেশ্বর কোম্পানি পরিদর্শনে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি: সংগৃহীত

সরকারি যেসব মিল কলকারখানা আছে তা যেন বন্ধ না হয় সে জন্য সরকার কাজ করছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

রোববার দুপুরে কুষ্টিয়ার সুগার মিলস ও রেনউইক অ্যান্ড যজ্ঞেশ্বর কোম্পানি পরিদর্শন শেষে শিল্পমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, সরকারি মিল কলকারখানা বন্ধ হয়ে যেন বিদেশিদের প্রতি আমাদের নির্ভরশীল না হতে হয় সে জন্য সরকার কাজ করছে। এ লক্ষে কুষ্টিয়ায় রেনউইক অ্যান্ড যজ্ঞেস্বর কোম্পানি ও কুষ্টিয়া সুগার মিলের মতো যেসব প্রতিষ্ঠান আছে সেগুলোর উন্নয়নে কাজ করছে সরকার। লুটেরা ধনী শ্রেণির জন্য আমাদের শিল্প-কলকারখানা বিক্রি করে দেব না।

এ সময় উপস্থিত ছিলেন- শিল্পপ্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম, কুষ্টিয়ার সুগার মিলস ও রেনউইক অ্যান্ড যজ্ঞেস্বর কোম্পানির কর্মকর্তারা।

এর আগে শিল্পমন্ত্রী ২০১৯-২০২০ আখ রোপন মৌসুমের উদ্বোধন করেন এবং কুষ্টিয়া  সুগার মিলে আখ চাষী, কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতারা ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ