Alexa কর্মস্থলে ফিরতে দুর্ভোগ

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৭ ১৪২৬,   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

কর্মস্থলে ফিরতে দুর্ভোগ

 প্রকাশিত: ১৭:৫৩ ২৮ আগস্ট ২০১৮   আপডেট: ১৭:৫৩ ২৮ আগস্ট ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঈদ শেষে ভোলা থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ফিরতে বেগ পেতে হচ্ছে যাত্রীদের।

লঞ্চের শিডিউল বিপর্যয় আর অতিরিক্ত ভাড়া আদায়ের সঙ্গে যোগ হয়েছে ইলিশা ফেরিঘাটের দূর-অবস্থা। জোয়ারের পানিতে ঘাট তলিয়ে যাওয়ায়, ফেরিতে যানবাহন ওঠানামায় সমস্যা হচ্ছে। ফলে ঘন্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে রাজধানীমুখী মানুষকে।

সময়মত তাকে ফিরতে হবে কর্মস্থলে। ঈদে পরিবার পরিজনের সঙ্গে ঈদ করার জন্য ঘরে ফেরা মানুষ, জীবিকার তাগিদে ফিরছে ইট-পাথরের শহরে আবার সেই কর্মব্যস্ততার জন্য। তাই ভোলার ২৫টি ঘাটে কর্মমুখি মানুষের উপচে পড়া ভিড়। জেলা থেকে ঢাকাগামী লঞ্চে তিল ধারণের জায়গাটুকুও নেই। সিডিউল বিপর্যয় আর অতিরিক্ত ভাড়া আদায়ের মতো নানা দুর্ভোগ মেনে নিয়ে কর্মস্থলে ফিরতে হচ্ছে তাদের।

এদিকে জোয়ারের মেঘনার পানিতে জেলার ইলিশা ফেরিঘাট তলিয়ে যাওয়ায়, দুর্ভোগের কমতি নেই কর্মস্থল ফেরা মানুষের। পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়। জোয়ারের কারনে ফেরিতে ওঠা-নামা করতে পারে না কোনো পরিবহন। গাড়ি পারাপারে ভাটার জন্য অপেক্ষা করতে হয়। তার উপর এরুটে ৩টি ফেরি চললেও যান্ত্রিক ত্রুটির করনে একটি ফেরী চলাচল করছে না। তাই ঘাটেই ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হচ্ছে যাত্রীদের।

শিগগিরি ঘাটের সমস্যা সমাধানের কথা বলছে, বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষ।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার সঙ্গে ভোলার যোগাযোগের সহজ মাধ্যম হলো ভোলা-লক্ষ্মীপুর ফেরি সার্ভিস। যার একমাত্র পথ ইলিশা ফেরিঘাট।

ডেইলি বাংলাদেশ/আরআর