‘করোনা সংক্রমণ রোধে ইমামদের ভূমিকাই প্রধান’

ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০,   আষাঢ় ৩১ ১৪২৭,   ২৩ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

‘করোনা সংক্রমণ রোধে ইমামদের ভূমিকাই প্রধান’

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪১ ৩ জুন ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরোসের সংক্রমণ রোধে ইমাম-মুয়াজ্জিনদের ভূমিকাই প্রধান উল্লেখ করে ফরিদপুর সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নামাজের পরে ইমামেরা মুসল্লিদের উদ্দেশে সচেতনতামূলক বক্তব্য দিলে তাদের মাধ্যমে সমাজের সবার মাঝে সেই বার্তা পৌঁছে যাবে।

বুধবার দুপুরে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

শহরের বদরপুরে বাসভবন আফসানা মঞ্জিলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এ সময় তিনি আরো বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সবার সচেতনতার বিকল্প নেই।

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন গত রোববার করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সদর উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার কমলেশ চক্রবর্তী ভানুর মৃত্যুর পর শ্মশানে সৎকারে বাধার বিষয়টি উল্লেখ করে বলেন, এই মুক্তিযোদ্ধার মরদেহ দাহ করতে তার সন্তানেরা ব্যতিত কেউ উপস্থিত ছিলেন না। এটি খুবই দুঃখজনক। মৃত ব্যক্তি থেকে করোনাভাইরাস ছড়ানোর কোনো সম্ভাবনা নেই। এটি সবাইকে বোঝাতে হবে। 

পরে তিনি উপস্থিত ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে অনুদানের টাকা বিতরণ করেন। 

সদর উপজেলার ৮১৫টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে এ অর্থ প্রদান করা হবে। প্রথম দিনে পৌর এলাকার ২৩৪ জনের মাঝে এ অনুদান দেয়া হয়।

ফরিদপুরের ডিসি অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন অ্যাডিশনাল এসপি জামাল পাশা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, সদর উপজেলার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ইসলামী ফাউন্ডেশন ফরিদপুরের উপ-পরিচালক শেখ আকরামুল হক প্রমুখ। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন সদরের ইউএনও মাসুম রেজা।

এ সময় জেলা যুবলীগের আহ্বায়ক এএইচএম ফোয়াদ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বরকত ইবনে সালাম, ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল উপস্থিত ছিলেন।
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ