রোববার থেকে ছাপা হবে না হাইকোর্টের কজলিস্ট

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

করোনাভাইরাস

রোববার থেকে ছাপা হবে না হাইকোর্টের কজলিস্ট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:২২ ১৩ মার্চ ২০২০   আপডেট: ০২:৫০ ১৩ মার্চ ২০২০

হাইকোর্ট (ছবি: সংগৃহীত)

হাইকোর্ট (ছবি: সংগৃহীত)

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো করোনাভাইরাসের প্রভাবে হাইকোর্ট বিভাগের দৈনন্দিন কার্যতালিকা ছাপানোর অন্যতম উপাদান পিএস প্লেট চীন থেকে আমদানি করা যাচ্ছে না। ফলে আগামী ১৫ মার্চ থেকে দৈনন্দিন কার্যতালিকা ছাপানো বন্ধ হয়ে যাচ্ছে।

এ বিষয়ে বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। এ অবস্থায় সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত অনলাইন কার্যতালিকা ব্যবহার করার জন্য বিচারক, আইনজীবীসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ মার্চ ঢাকার তেজগাঁওয়ের গভর্নমেন্ট প্রিন্টিং (বিজি) প্রেসের উপ-পরিচালক সুপ্রিমকোর্ট প্রশাসনকে একটি চিঠি দেন। ওই চিঠির পরিপ্রেক্ষিতে বলা হয়, কজ-লিস্ট প্রকাশের অন্যতম উপাদান পিএস প্লেট শেষ হয়ে গেছে। করোনাভাইরাসের কারণে আমাদানিকারকরা চীন থেকে আমদানি করতে পারছেন না। এ অবস্থার অবসান হতে কতদিন সময় লাগবে, তা অনুমান করা যাচ্ছে না এবং পিএস প্লেট সরবরাহ না হলে কজ-লিস্ট মুদ্রণ কাজ চালিয়ে নেয়া সম্ভব হবে না।

তবে সুপ্রিমকোর্ট প্রশাসনের পক্ষ থেকে কার্যতালিকা ছাপাতে দ্রুত ব্যবস্থা নিতে মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালককে অনুরোধ জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএ