করোনা মোকাবিলায় ৬০০ কি.মি সাইকেল চালাবেন ফ্রেড

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭,   ২১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

করোনা মোকাবিলায় ৬০০ কি.মি সাইকেল চালাবেন ফ্রেড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০২ ২ জুন ২০২০  

ব্রাজিলের সাবেক জাতীয় তারকা ফুটবলার ফ্রেড

ব্রাজিলের সাবেক জাতীয় তারকা ফুটবলার ফ্রেড

করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থদের সহযোগিতায় অর্থ সংগ্রহের উদ্দেশ্যে পাঁচ দিনে ৬০০ কিলোমিটার সাইকেল চালানোর সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিলের সাবেক জাতীয় তারকা ফ্রেড।

৩৬ বছর বয়সী ফ্রেড টুইটারে ঘোষনা দিয়েছেন তার এই ‘ট্যুর ডি ফ্রেড’ দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় শহর বেলো হরাইজোন্টের থেকে শুরু হয়ে রিও ডি জেনিরোতে গিয়ে শেষ হবে। 

এর মাধ্যমে তিনি ৪ হাজার দুস্থ পরিবারকে সহায়তা করবেন বলে জানিয়েছেন। প্রতি কিলোমিটার রাইডের পর তিনি সেখানকার স্থানীয়দের ফুড বাস্কেট সরবরাহ করবেন। এছাড়াও অর্থ উপার্জনের তিনি একটি অনলাইন ক্যাম্পেইন চালুর কথা জানিয়েছেন।

সোমবার সন্ধ্যা থেকে ফ্রেড এই রাইড শুরু করেছেন। মূল মহাসড়ক এড়িয়ে তিনি এই রাইডে ছোট ছোট রাস্তা বেছে নিয়েছেন। মহাসড়ক গুলোতে হয়ত মানুষ জড়ো হয়ে সামাজিক দূরত্বের আইনটি অমান্য করে তাকে উৎসাহ যোগাতে পারে। এ কারনেই তিনি সেসব রাস্তা এড়িয়ে গেছেন। তার শেষ লক্ষ্য হলো ২০১৬ রিও অলিম্পিক পার্কের নিকটবর্তী ফ্লুমিনেন্স ট্রেনিং সেন্টার।

২০০৬ ও ২০১৪ সালে বিশ্বকাপে খেলা ফ্রেড ব্রাজিলের জার্সি গায়ে ৩৯টি ম্যাচে ১৮টি গোল করেছেন। ২০১৭ সালে কোপা আমেরিকা ও ২০১৩ সালে ফিফা কনফেডারেশন্স কাপ জয়ে তার ভূমিকা ছিল অনবদ্য। তার কারণে ফরাসী ক্লাব লিও লিগ ওয়ানের ২০০৬-০৮ পর্যন্ত টানা তিন বছর শিরোপা জয় করে। ২০০৯ সালে দেশে ফিরে এসে ফ্লুমিনেন্সের হয়ে তিনি দুটি ব্রাজিলিয়ান শিরোপা জয় করেন।

ডেইলি বাংলাদেশ/আরএস