করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টায় ৬ দেশের একাত্মতা

ঢাকা, সোমবার   ০৬ জুলাই ২০২০,   আষাঢ় ২২ ১৪২৭,   ১৪ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টায় ৬ দেশের একাত্মতা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৫ ২৯ মে ২০২০   আপডেট: ২০:২১ ২৯ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে ৬টি দেশ একাত্মতা প্রকাশ করেছে। পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় ছয়টি দেশের পররাষ্ট্রমন্ত্রীরা এ একাত্মতা প্রকাশ করেন।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। ওই শুভেচ্ছা বার্তায় করোনা থেকে ইসলামী বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করা হয়। এছাড়া বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছয়টি দেশের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে রয়েছেন- নেপালের প্রদীপ কুমার গয়াল, তুরস্কের মেভলেট কাভাসগ্লু, প্যালেস্টাইনের রিয়াদ আল মালিকী, ইরানের মোহাম্মদ জাভেদ জারিফ, বসনিয়া ও হার্জেগভিনার ড. বিসেরা তারকভিক। 

পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আব্দুল্লাহ বুন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ফোনে ড. এ. কে. আব্দুল মোমেনকে ঈদের শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বার্তায় এসব দেশের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সুস্বাস্থ্য কামনা করা হয়।

এছাড়া সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফানে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রীকে এক শোক বার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহিদ। এতে আম্ফান মোকাবিলায় বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/জেডআর