করোনা মোকাবিলায় চবিতে ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭,   ০৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনা মোকাবিলায় চবিতে ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘

চবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১০ ৯ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গোটা বিশ্বে আজ এক আতঙ্কের নাম করোনা ভাইরাস। দেশে দেশে বাড়ছে লাশের মিছিল। বাংলাদেশেও ভাইরাসটিতে এরইমধ্যে ২০ জন মারা গেছেন । এই পরিস্থিতিতে পরিস্থিতি সামাল দিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘ গঠন করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় চবি উপাচার্য দফতরের সন্মেলন কক্ষে এক সভা হয়। উক্ত সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার উক্ত কমিটির পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন।

চবি প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসানকে আহবায়ক এবং চবি চিফ মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ আবু তৈয়ুবকে সদস্য-সচিব করে চবি সকল সহকারী প্রক্টর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, সব মেডিকেল অফিসার, সমন্বয় কর্মকর্তা বিএনসিসি, নিরাপত্তা প্রধান, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক, ছাত্রলীগের চবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যান্য ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে সদস্য করে ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘ গঠন করা হয়।

চবি প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান এর সভাপতিত্বে সভায় নবগঠিত কমিটির সদস্যবৃন্দ বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় তাদের গুরুত্বপূর্ণ মতামত পেশ করেন। এছাড়াও সভায় কমিটির কর্মপরিধি নির্ধারণ, দুর্যোগকালীন সময়ে কমিটির করণীয় ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

করোনা পরিস্থিতি মোকাবিলায় বেশকিছু সিদ্ধান্তও গৃহীত হয়। সভায় কমিটির সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের যেকোনো শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীকে উক্ত কমিটির সদস্য হিসেবে অর্ন্তভুক্ত করা হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম