করোনা মোকাবিলার নামে প্রতারণা: মূল হোতা শাহরুখ গ্রেফতার

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনা মোকাবিলার নামে প্রতারণা: মূল হোতা শাহরুখ গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৬ ৭ মে ২০২০   আপডেট: ১৭:০৬ ৮ মে ২০২০

গ্রেফতার ইফতেখার হোসেন ওরফে শাহরুখ

গ্রেফতার ইফতেখার হোসেন ওরফে শাহরুখ

চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় রেড ক্রিসেন্ট সোসাইটির নাম ভাঙিয়ে ত্রাণের নামে অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

গ্রেফতার ইফতেখার হোসেন ওরফে শাহরুখকে কক্সবাজারের চকরিয়া থানার সোসাইটিপাড়ার মোবারক হোসেনের ছেলে। বুধবার সন্ধ্যায় নিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করে চাঁপাইনবাবগঞ্জে আনা হয়।

বৃহস্পতিবার এক প্রেসব্রিফিংয়ে চাঁপাইনবাবগঞ্জের এডিশনাল এসপি মাহবুব আলম খান জানান, শাহরুখ নিজেকে রেডক্রিসেন্ট সোসাইটির জেলা ম্যানেজার পরিচয় দিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যানসহ গণ্যমান্য কয়েকজনকে কল করে জানান অসহায় মানুষকে ১০ হাজার টাকার ত্রাণ দেয়া হবে। এ জন্য রেজিস্ট্রেশন করতে জনপ্রতি ৭শ’ টাকা ফি দিতে হবে। পরবর্তীতে তারা ৭০ জনের কাছ থেকে টাকা তুলে শাহরুখকে বিকাশ করেন। টাকা নেয়ার পর থেকেই শাহরুখ লাপাত্তা হয়ে যান।

এডিশনাল এসপি মাহবুব আরো জানান, ওই ঘটনায় শিবগঞ্জ থানায় জিডি করেন মাইনুল ইসলাম নামে একজন। এসপি আব্দুর রকিব বিষয়টি জানতে পেরে প্রতারককে গ্রেফতারের নির্দেশ দিলে ডিবি পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শাহরুখকে কক্সবাজার থেকে গ্রেফতার করে।

ডেইলি বাংলাদেশ/এআর