করোনা পরিস্থিতিতে চুয়েটে টেলিমেডিসিন সেবা চালু 

ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭,   ১৮ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

করোনা পরিস্থিতিতে চুয়েটে টেলিমেডিসিন সেবা চালু 

চুয়েট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৪ ২ জুন ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

মহামারী করোনাভাইরাস জনিত জরুরি পরিস্থিতিতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মেডিকেল সেন্টারের উদ্যোগে ২৪ ঘণ্টা টেলিমেডিসিন সেবা কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মশিউল হক স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সুবিধার্থে মঙ্গলবার থেকে চুয়েট মেডিকেল সেন্টার কতৃক সার্বক্ষণিক টেলিমেডিসিন সেবা চালু ঘোষণা করা হয়ছে। 

বিবৃতিতে সপ্তাহব্যাপী বিভিন্ন সময়সূচি ভাগ করে চুয়েট মেডিকেল সেন্টারের চিকিৎসকের তালিকা প্রকাশ করা হয়। এছাড়া বিবৃতিতে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতিদিন যথারীতি খোলা থাকবে বলে উল্লেখ করা হয়। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ উপ-পরিচালক হুমায়ুন কবির জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের কোনো না কোনোভাবে যেকোনো চিকিৎসকের সাথে যোগাযোগ করার সামর্থ্য আছে। কিন্তু শিক্ষার্থীদের ক্ষেত্রে অনেকের সেটা নেই। বিশেষ করে গ্রামাঞ্চলের শিক্ষার্থীরা চিকিৎসকদের ফোন করতে সংকোচবোধ করে। আমি আশা করব,শিক্ষার্থীরা যেন যেকোনো চিকিৎসার ব্যাপারে উদ্বিগ্ন না হয়ে নিঃসংকোচে  ডাক্তারের পরামর্শ গ্রহণ করে। এছাড়া তিনি শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলাচলের অনুরোধ করেন।

ডেইলি বাংলাদেশ/আরআর