করোনা থেকে সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করল ইবি

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

করোনা থেকে সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করল ইবি

ইবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫২ ২৫ মার্চ ২০২০  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন

করোনাভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থীদের সহযোগিতায় এই স্যানিটাইজার তৈরি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে এসব স্যানিটাইজার তৈরি করা হয়। যা ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন পেশার মানুষের মাঝে বিতরণ করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস প্রতিরোধ সেলের আহ্বায়ক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন জানিয়েছেন।

এদিকে, ফলিত রসায়ন বিভাগের পরীক্ষাগারে এই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। যেখানে বিভাগীয় শিক্ষকদের তত্ত্বাবধানে ঐ বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এই স্যানিটাইজার তৈরিতে অংশগ্রহণ করেন।

এবিষয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি কার্যক্রমে অংশ নেয়া ফলিত রসায়ন বিভাগের অধ্যাপক ড. হাফিজুর রহমান বলেন, সচেতনতার জায়গা থেকে আমরা এ হ্যান্ড স্যানিটাইজার তৈরি কার্যক্রমে অংশ নিয়েছি।

ডেইলি বাংলাদেশ/জেডএম