করোনা চিকিৎসার নামে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে রিজেন্ট হাসপাতাল
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=192406 LIMIT 1

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

করোনা চিকিৎসার নামে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে রিজেন্ট হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৪ ৬ জুলাই ২০২০   আপডেট: ১৩:৩৯ ৭ জুলাই ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের চিকিৎসার নামে রাজধানীর রিজেন্ট হাসপাতাল এখন পর্যন্ত প্রায় ৩ কোটি টাকার হাতিয়ে নিয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম।

করোনা চিকিৎসায় অনিয়মের অভিযোগে সোমবার বিকেলে রিজেন্ট হাসপাতালের মিরপুর ও উত্তরা শাখায় একযোগে অভিযান চালানো হয়। অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ তথ্য জানান।

তিনি বলেন, এখানে টেস্ট না করেই করোনা পরীক্ষার রিপোর্ট দেয়া হতো। স্যাম্পল নিয়ে তা ফেলে দিয়ে ভুয়া রিপোর্ট দিতো হাসপাতালের সংশ্লিষ্টরা। রিপোর্টে নকল সিল ও স্বাক্ষর দেয়া হতো। এ ঘটনা আটজনকে আটক করা হয়েছে। এছাড়াও প্রতিষ্ঠানের চেয়ারম্যানসহ যারা এ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সরোয়ার আলম বলেন, হাসপাতালটিতে বিনা পয়সায় কোভিড-১৯ টেস্ট করানোর কথা থাকলেও প্রতিটি রোগী কাছ থেকে ৩ হাজার ৫০০ টাকা করে নেয়া হতো। এছাড়া তারা নির্ধারিত রোগীর বাইরেও নমুনা সংগ্রহ করে তাদের থেকে অতিরিক্ত টাকা আদায় করতো। এখন পর্যন্ত তারা সরকারের কাছে প্রায় ১ কোটি টাকার মতো বিল জমা দিয়েছে।

অভিযানের সময় হাসপাতালের কোনো অনুমোদনই তারা দেখাতে পারেনি জানিয়ে তিনি আরো বলেন, এটা একটা ডায়াগনেষ্টিক ল্যাব ছিলো, যার মেয়ার ২০১৪ সালেই শেষ হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএএম/আরএইচ