করোনা কেড়ে নিলো ৬১ হাজার ৬৬৮ প্রাণ

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনা কেড়ে নিলো ৬১ হাজার ৬৬৮ প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৩ ৪ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:০৬ ৫ এপ্রিল ২০২০

করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার দিক থেকে প্রথম দুটি দেশই ইউরোপের

করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার দিক থেকে প্রথম দুটি দেশই ইউরোপের

মহামারি করোনাভাইরাসের ছোবলে বিশ্বব‌্যাপী প্রাণ হারিয়েছে ৬১ হাজার ৬৬৮ জন। এ সংখ্যা ক্রমশ বেড়েই চলছে। আর এ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১১ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার দিক থেকে প্রথম দুটি দেশই ইউরোপের। এ সারিতে সবার ওপরে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১৪ হাজার ৬৮১ জন। প্রাণহানিতে দ্বিতীয় স্থানে আছে স্পেন। দেশটিতে এ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ১১ হাজার ৭৪৪ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত দুই লাখ ৭৭ হাজার ৫২২ জন সংক্রমিত হয়েছেন এতে। এর মধ্যে মৃত্যু হয়েছে সাত হাজার ৪০৩ জনের। করোনার উৎপত্তিস্থল চীনে ৮১ হাজার ৬৩৯ জন করোনায় আক্রান্ত, মৃত তিন হাজার ৩২৬ জন।

এদিকে বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। এখন পর্যন্ত দেশে আটজন এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

করোনার উৎপত্তিস্থল চীনের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে হলেও ইতালি, যুক্তরাষ্ট্র, স্পেন, জার্মানিসহ অনেক দেশই মৃত্যুর মুখ থেকে মানুষকে ফিরিয়ে আনতে পারছে না। প্রতিদিন যে হারে শত শত মানুষ মরছে, তা শিউরে ওঠার মতোই।

ডেইলি বাংলাদেশ/এনকে/এসআই/এসএএম/