করোনা কাড়ল ৫ লাখ ৭৮ হাজারের বেশি প্রাণ
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=194077 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

করোনা কাড়ল ৫ লাখ ৭৮ হাজারের বেশি প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৫০ ১৫ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বিশ্বে ৫ লাখ ৭৮ হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৭৮ হাজার ৩৬০ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৩ লাখ ৭০ হাজার ১৯১ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৭৮ লাখ ১৩ হাজার ১০৫ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৩৫ লাখ ২৩ হাজার ৪৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৮ হাজার ৯১০ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭৩ হাজার ১৬১ জনের। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৯৫ হাজার ৫৫৫ জন।

তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৪ হাজার ৯৬৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৩৭৩ জন।

এছাড়া মেক্সিকোতে করোনায় ৩৫ হাজার ৪৯১ জনের মৃত্যু ও ৩ লাখ ৪ হাজার ৪৩৫ জন আক্রান্ত হয়েছে। ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৯৮৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৩৪৪ জন। 

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৬০৫ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর