করোনা আতঙ্কে গুগলের সবচেয়ে বড় সম্মেলন বাতিল

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

করোনা আতঙ্কে গুগলের সবচেয়ে বড় সম্মেলন বাতিল

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০৫ ৫ মার্চ ২০২০  

গুগলের বার্ষিক ডেভেলপার সম্মেলন ‘আই/ও’ বাতিল। ছবি : সংগৃহীত

গুগলের বার্ষিক ডেভেলপার সম্মেলন ‘আই/ও’ বাতিল। ছবি : সংগৃহীত

প্রতিদিন নতুন নতুন দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এর ভয়াল থাবা পড়েছে প্রযুক্তিখাতেও। করোনাভাইরাস শঙ্কায় গুগলের বার্ষিক ডেভেলপার সম্মেলন ‘আই/ও’ বাতিল করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের মাউন্টেনভিউ ক্যালিফোর্নিয়ার শোরলাইন অ্যাম্ফিথিয়েটারে আগামী ১২-১৪ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সম্মেলনটির। তবে গত মঙ্গলবার নিজেদের সবচেয়ে বড় বার্ষিক সম্মেলন বাতিলের খবরটি জানায় গুগল।

সার্চ জায়ান্টখ্যাত প্রতিষ্ঠানটি জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমণ শঙ্কায় ওভাবে অনুষ্ঠান করার ঝুঁকি নিতে চায়নি গুগল। অংশগ্রহণকারীদের পুরো অর্থ ফেরত দেয়া হবে। করোনাভাইরাসকে (কোভিড-১৯) ঘিরে থাকা শঙ্কা, সিডিসি, ডব্লিউএইচও এবং অন্যান্য স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া স্বাস্থ্য নির্দেশনা মেনে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি প্রসঙ্গে গুগলের এক মুখপাত্র বলেন, কোনোভাবে এ আয়োজনটি করা যায় কি-না আমরা সেই চেষ্টা করবো। আগামী কয়েক সপ্তাহজুড়ে আমরা চেষ্টা করব গুগল আই/ও-কে আরো ভালোভাবে কীভাবে সংযুক্ত করা যায়।

এর আগে নিজেদের সবচেয়ে বড় বার্ষিক ডেভেলপার সম্মেলন ‘এফ ৮’ বাতিলের ঘোষণা দিয়েছে ফেসবুক। এমনকি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসও বাতিল হয়েছে। এছাড়া অ্যাপল ও মাইক্রোসফটের মতো বড় প্রতিষ্ঠানের পণ্য বিক্রিতে বড় ধরনের প্রভাব পড়তে যাচ্ছে করোনাভাইরাসের কারণে।

ডেইলি বাংলাদেশ/এনকে