করোনায় স্পেনে ২৪ ঘণ্টায় ৯৫০ জনের মৃত্যু

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনায় স্পেনে ২৪ ঘণ্টায় ৯৫০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৫৮ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৪৬ ৫ এপ্রিল ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে (ছবি: সংগৃহীত)

করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে (ছবি: সংগৃহীত)

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় স্পেনে নতুন করে আরো ৯৫০ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া নতুন আক্রান্ত হয়েছেন আরো ৮ হাজারের বেশি মানুষ। নতুন করে ৯৫০ জনের প্রাণহানি ঘটায় দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। 

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর করোনার ভয়াবহ প্রকোপের মুখোমুখি হয়েছে স্পেন। দেশটিতে করোনার বিস্তার ঠেকাতে বিভিন্ন ধরনের ব্যবস্থা নেয়া হলেও তা সফল হচ্ছে না।

করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় দেশটির স্বাস্থ্যসেবা খাত প্রায় ভেঙে পড়েছে। হাসপাতালে আইসিইউ সঙ্কটের কারণে অনেক রোগী যথাযথ চিকিৎসা ছাড়াই এই ভাইরাসের কাছে হার মানছেন।

বুধবার দেশটিতে ৭ হাজার ৭১৯ জন করোনায় আক্রান্ত হলেও গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা বৃদ্ধি পেয়েছে; নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১০২ জন। এ নিয়ে ইউরোপের এই দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১০ হাজার ২৩৮ জনে। ইউরোপের আরেক দেশ ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়ে গেছে।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহানে করোনাভাইরাসের প্রথম উপস্থিতি ধরা পড়ার পর থেকে এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৯৯ হাজার ৩০৩, মারা গেছেন ৫১ হাজার ২৯৯ এবং সুস্থ হয়েছেন ২ লাখ ১০ হাজার ১৯১ জন।

ডেইলি বাংলাদেশ/আরএ/